সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

কুরআনের একটি আয়াত বদলে দিলো জাপানি বিজ্ঞানীর জীবন

ডেস্ক রিপোর্ট
আপডেটঃ অক্টোবর ৬, ২০২২ | ৭:১১
ডেস্ক রিপোর্ট
আপডেটঃ অক্টোবর ৬, ২০২২ | ৭:১১
Link Copied!
কুরআনের একটি আয়াত বদলে দিলো জাপানি বিজ্ঞানীর জীবন

পবিত্র কুরআনের একটি আয়াত বদলে দিলো জাপানি বিজ্ঞানী ড. আতোশি কামাল আকুদার গোটা জীবন। তিনি জাপানের কেইও ইউনিভার্সিটির রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক। এক সাক্ষাৎকারে তিনি বলেন, আগে স্বল্প জ্ঞানের কারণে আমি অনৈতিক ও লক্ষ্যহীন জীবন যাপনে অভ্যস্ত ছিলাম। তারপর বিভিন্ন ধর্ম নিয়ে পড়াশুনা শুরু করি। এভাবেই ইসলামের কাছাকাছি আসি। একদিন কুরআনের এ আয়াতটি পড়ি, ‘আর অবশ্যই আমি মানুষকে সৃষ্টি করেছি শুকনো ঠনঠনে, কালচে কাদামাটি থেকে।’ (সূরা হিজর, আয়াত : ২৬)

এ আয়াতটি পড়ার পর আমার মধ্যে ইসলাম সম্পর্কে জানার কৌতূহল সৃষ্টি হলো। তখন এ উদ্দেশে আমি সিরিয়া যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করি। ইসলামকে গভীরভাবে জানার জন্য সিরিয়ার আলেপ্পোতে আমি নিয়মতান্ত্রিকভাবে আরবি ভাষা শিক্ষা করি। পরে ইসলাম সম্পর্কে বিস্তর জ্ঞান লাভ করে ইসলাম গ্রহণ করি। ড. আতোশি বলেন, ‘মুসলিম হওয়ার পর আমি যে আনন্দ ও শান্তি অনুভব করছি, জীবনে আগে কখনো তা অনুভব করিনি।

আমি বিশ্বাস করি, ইসলাম গ্রহণ করতে পারা আমার জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি।’ ড. আতোশি কামাল আকুদা এখন তার জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি অন্যদের সাথে ভাগাভাগি করার জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। জাপানে নিজ বন্ধুমহল ও অন্যদের কাছে ইসলামের বার্তা ছড়িয়ে দিতে ব্যস্ততায় দিন কাটাচ্ছেন।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

প্রথমবারের মতো মহাকাশে নিজস্ব স্যাটেলাইট উৎক্ষেপণ করতে যাচ্ছে

ওমানে ৩ দিন যাবত নিখোঁজ এক নারী, সন্ধান চায় পুলিশ

বিজ্ঞাপন

দেশের পাসপোর্ট অফিসে সার্ভার জটিলতা, দুর্ভোগে হাজারো প্রবাসী

বিদ্যুৎ বিভ্রাটের কারণে ঢাকা বিমানবন্দরের ইমিগ্রেশন কার্যক্রম ব্যাহত

আমিরাতে অভিবাসন আইনের বড় সংস্কার, দক্ষ পেশাজীবীদের জন্য সুবর্ণ

আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
৪ হাজার ৩০০ বছর পর উন্মোচন হলো সোনায় মোড়ানো মমি যেসব কৌশলে প্রবাসীদের সর্বস্বান্ত করে ছিনতাইকারীরা ওমানে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা, ঝুঁকি না নেওয়ার আহ্বান ডেনমার্কে কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা জানালো ওমান বিয়ের ১৫ দিনের মাথায় না ফেরার দেশে প্রবাসী হজযাত্রীদের বিমানভাড়া ৭০ হাজার টাকা বৃদ্ধির প্রস্তাব জানুয়ারিতেও ইতিবাচক ধারায় প্রবাসী আয় সড়কে নিহত প্রবাসীর লাশের অপেক্ষায় স্বজনেরা যেই দেশে শৈত্যপ্রবাহ বিরল, সেই ওমানেই বিরল তুষারপাত বিমানের মাস্কাটগামী ফ্লাইট ঢাকায় জরুরী অবতরণ আজারবাইজান দূতাবাসে হামলা, তীব্র নিন্দা জানালো ওমান কয়েক মিনিটের ব্যবধানে ৩ বিমান বিধ্বস্ত অবৈধ প্রবাসীদের বৈধতা কার্যক্রম শুরু হুন্ডির টাকাসহ চোরাকারবারি আটক প্রবাসীকে পিটিয়ে আহতের অভিযোগে কুয়েতি গ্রেপ্তার মাদকের ‘রাজধানী’ হয়ে উঠছে সৌদি আরব আমিরাতে প্রবল বর্ষণে জনজীবনে দুর্ভোগ, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা দালালচক্রের ব্যাপারে সবাইকে কাজ করার আহ্বান প্রবাসী কল্যাণ মন্ত্রীর কুয়েতে জমে উঠেছে সাপ্তাহিক হাঁস, মুরগি ও কবুতরের হাট সোনাখচিত কাপড় পরে দেশে ফিরলেন দুবাই প্রবাসী