সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সম্পদের লোভে নিজের মা’কে মারলেন ওমান প্রবাসী

বিশেষ প্রতিনিধি
আপডেটঃ অক্টোবর ২২, ২০২২ | ৪:৪৬
বিশেষ প্রতিনিধি
আপডেটঃ অক্টোবর ২২, ২০২২ | ৪:৪৬
Link Copied!

সম্পদের লোভে নিজের মা-কে মেরে রক্তাক্ত করেছেন জিয়াউল হক (হকসাব) নামে এক ওমান প্রবাসী। শুধু মা নয়, তার আপন ভাই ও ভাবি সহ ৪ জনকে মেরে এখন পলাতক হকসাব। জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে এমন হৃদয়বিদারক ঘটনা ঘটেছে ফেনীর ছাগলনাইয়া উপজেলার পশ্চিম পাঠানগড়ে।  

ষাটোর্ধ ছালেহা বেগম নিজের সন্তানের হাতে মার খেয়ে এখন এভাবেই বিছানায় পড়ে আছেন। তার গোটা শরীরে প্রায় ৬০ টি সেলাই রয়েছে। হাতের হাড্ডি ভেঙ্গে টুকরো টুকরো হয়ে গেছে। বৃদ্ধ বয়সে এমন বড় অপারেশন করে এখন যন্ত্রণায় বিছানায় ছটফট করছেন তিনি। সম্পদের লোভে এভাবেই নিজের মা-কে মেরে রক্তাক্ত করেছেন জিয়াউল হক (হকসাব) নামে এক ওমান প্রবাসী। গত ১৪ই অক্টোবর (শুক্রবার) সকাল সাড়ে ৮টার দিকে নিজস্ব ক্যাডার বাহিনী দিয়ে আপন ভাই ও মায়ের উপর হামলা করে বড় ভাই হক সাব এবং ছোটভাই মানিক। তার সন্ত্রাসী হামলায় একই পরিবারের ৪জন গুরুতর আহত হয়। গুরুতর আহত মোঃ মহসিনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় এবং বাকী ৩জনকে ফেনী আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। 

বিজ্ঞাপন

হাসপাতাল ও ঘটনার প্রত্যক্ষদর্শীর বিবরণে জানা যায়, বাড়ীর জায়গা নিয়ে রফিক মাস্টারের ছেলে মহসিন (৩৩) এর সাথে বড়ভাই জিয়াউল হক (হকসাব) ও ওহিদ উল্যাহ মানিকের সাথে পূর্ব থেকে বিরোধ রয়েছে, এই বিষয়ে দুপক্ষের মধ্যে ছাগলনাইয়া থানায় মামলাও চলমান রয়েছে। বাড়ীর বাউন্ডারি ওয়াল নির্মাণকে কেন্দ্র করে শুক্রবার (১৪ অক্টোবর) সকালে দু’পক্ষের মধ্যে তর্কাতর্কির এক পর্যায়ে বহিরাগত সন্ত্রাসী নিয়ে হামলা চালায় হকসাব ও মানিকের নেতৃত্বে ১৫/১৬ জন সন্ত্রাসী।

বিজ্ঞাপন

দেশীয় অস্ত্র নিয়ে কুপিয়ে ও পিটিয়ে মহসিন (৩৩) তার স্ত্রী রুমা আক্তার (৩০) তার মা ছালেহা বেগম (৬০) ও শাশুড়ি সেলিনা বেগমকে হত্যার চেষ্টা চালায়। গুরুতর আহত অবস্থায় প্রতিবেশীগণ এ ঘটনায় মামলার ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা মুহাম্মাদ রমজান আলি প্রবাস টাইমকে বলেন, ‘আসামীদের গ্রেফতারে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। মা বাবার গায়ে হাত তুললে এমন সন্তানদের বিরুদ্ধে কোনো অভিযোগ আমার কাছে আসলে, আমি নিজের দিকে দেখিনা, আমি তাদের শাস্তি নিশ্চিত করতে আমার সর্বোচ্চটা-ই করি।

এদিকে, ঘটনার পর থেকেই পলাতক রয়েছেন আসামীরা। এমন চাঞ্চল্যকর একটি ঘটনায় এখন পর্যন্ত কোনো গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন প্রবাসীরা। ওমান থেকে একাধিক প্রবাসী জানিয়েছেন, নিজের মা’কে যে সন্তান মারতে পারে, তার চেয়ে ভয়ঙ্কর সন্তান পৃথিবীতে আর হতে পারেনা। এমন কুলাঙ্গার সন্তানের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করছেন ওমান প্রবাসীরা।


আরো পড়ুন:

বাংলাদেশের উন্নয়নের প্রশংসায় সৌদি মন্ত্রী

আমিরাতে ক্ষুদ্র ব্যবসায় বিনিয়োগে আগ্রহী হচ্ছেন প্রবাসীরা

কুয়েতে বিশ্ব কুরআন প্রতিযোগিতায় ফাইনাল রাউন্ডে নির্বাচিত তিন

পায়ুপথে স্বর্ণ এনে বিমানবন্দরে দুই প্রবাসী গ্রেফতার

ওমান থেকে বিমানের ফ্লাইট বিপর্যয়, ভোগান্তিতে শতাধিক প্রবাসী


আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
ওমানে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা, ঝুঁকি না নেওয়ার আহ্বান ডেনমার্কে কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা জানালো ওমান বিয়ের ১৫ দিনের মাথায় না ফেরার দেশে প্রবাসী হজযাত্রীদের বিমানভাড়া ৭০ হাজার টাকা বৃদ্ধির প্রস্তাব জানুয়ারিতেও ইতিবাচক ধারায় প্রবাসী আয় সড়কে নিহত প্রবাসীর লাশের অপেক্ষায় স্বজনেরা যেই দেশে শৈত্যপ্রবাহ বিরল, সেই ওমানেই বিরল তুষারপাত বিমানের মাস্কাটগামী ফ্লাইট ঢাকায় জরুরী অবতরণ আজারবাইজান দূতাবাসে হামলা, তীব্র নিন্দা জানালো ওমান কয়েক মিনিটের ব্যবধানে ৩ বিমান বিধ্বস্ত অবৈধ প্রবাসীদের বৈধতা কার্যক্রম শুরু হুন্ডির টাকাসহ চোরাকারবারি আটক প্রবাসীকে পিটিয়ে আহতের অভিযোগে কুয়েতি গ্রেপ্তার মাদকের ‘রাজধানী’ হয়ে উঠছে সৌদি আরব আমিরাতে প্রবল বর্ষণে জনজীবনে দুর্ভোগ, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা দালালচক্রের ব্যাপারে সবাইকে কাজ করার আহ্বান প্রবাসী কল্যাণ মন্ত্রীর কুয়েতে জমে উঠেছে সাপ্তাহিক হাঁস, মুরগি ও কবুতরের হাট সোনাখচিত কাপড় পরে দেশে ফিরলেন দুবাই প্রবাসী ওমানে ভারী বর্ষণে জনজীবন বিপন্ন, স্থগিত পরীক্ষা পাসপোর্ট অফিসে দালালের রাজত্ব