মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

প্রবাসীদের রেমিট্যান্স পাঠাতে আমিরাতে চালু হচ্ছে মোবাইল অ্যাপ

বিশেষ প্রতিনিধি
আপডেটঃ অক্টোবর ২৯, ২০২২ | ৬:৫৮
বিশেষ প্রতিনিধি
আপডেটঃ অক্টোবর ২৯, ২০২২ | ৬:৫৮
Link Copied!
প্রবাসীদের রেমিট্যান্স পাঠাতে আমিরাতে চালু হচ্ছে মোবাইল অ্যাপ

রেমিট্যান্স পাঠাতে এক্সচেঞ্জে যাওয়া অনেক প্রবাসীর কাছে বিরক্তিকর। আবার সময়ের কারণে এবং এক্সচেঞ্জ হাউজ নিকটে না হওয়ায় অনেক সময় প্রবাসীরা চাইলেও বৈধ পথে দেশে টাকা পাঠাতে পারেননা। তবে এবার সেই সমস্যার সমাধান করতে যাচ্ছে বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান জনতা ব্যাংক। আগামী এক মাসের মধ্যে মোবাইল অ্যাপস ব্যবহার করে এক্সচেঞ্জে না এসেই নিজের মোবাইল দিয়ে রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা। এতে মুহূর্তেই তার পাঠানো রেমিট্যান্স পৌঁছে যাবে প্রিয়জনের হাতে। সম্প্রতি দুবাইতে জনতা ব্যাংকের নতুন কার্যালয় উদ্বোধন এমন ঘোষণা দেন ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

আন্তর্জাতিক ব্যাংকিং সেবার সাথে তাল মিলিয়ে আধুনিক ব্যাংকিং সেবার প্রবর্তন, জনবল বৃদ্ধি, এটিএম বুথ চালু, দ্রুত রেমিটেন্স প্রেরণে প্রযুক্তির উন্নয়ন সহ বিভিন্ন দাবি করে আসছিলেন আমিরাতের জনতা ব্যাংকের গ্রাহকরা। অবশেষে প্রবাসীদের সেই দাবির প্রেক্ষিতে আমিরাতের চারটি ব্রাঞ্চকে আধুনিকায়নের উদ্যোগ গ্রহণ করে জনতা ব্যাংক। সবশেষে গত ২৫ অক্টোবর দুবাইয়ের আরেকটি ব্রাঞ্চের আধুনিকায়ন উদ্বোধন কালে প্রবাসীদের জন্য নানা ধরনের সুযোগ-সুবিধার কথা উল্লেখ করেন ব্যাংকের কর্মকর্তারা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবু জাফর, তিনি কোর ব্যাংকিং চালু ও সাধারণ প্রবাসীদের সেবা বৃদ্ধি করতে ব্যাংক কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

ব্যাংকের নতুন কার্যালয় উদ্বোধনের পর এক গ্রাহক সমাবেশে দ্রুত রেমিটেন্স প্রেরণের জন্য মোবাইল অ্যাপস চালু করার ঘোষণা দেন ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা। সাম্প্রতিক সময়ে বৈশ্বিক সংকট কাটিয়ে ওঠার জন্য রেমিট্যান্স প্রবাহ বাড়াতে এবং পদ্ধতি সহজ করতে এমন উদ্যোগ গ্রহণ করছে বলে জানানো হয়। তাছাড়া প্রবাসীদের দুয়ারে দুয়ারে ব্যাংকিং সেবা পৌঁছে দিয়ে বৈধপথে রেমিটেন্স প্রেরণে বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেটকে সাথে নিয়ে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন তারা।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে জনতা ব্যাংক আমিরাতের চিফ এক্সিকিউটিভ ইনচার্জ আব্দুল্লাহ আল আমিনের সভাপতিত্বে ব্যাংকের কর্মকর্তা ছাড়াও স্থানীয় ব্যবসায়ী সিআইপিরা বক্তব্য রাখেন।

 


আরো পড়ুন:

বিজ্ঞাপন

ওমানে সিগারেট সেবনে নতুন নিষেধাজ্ঞা

নোয়াখালীতে ওমান প্রবাসীর স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

দীর্ঘমেয়াদী চুক্তিতে ওমান থেকে আনা হচ্ছে এলএনজি

বিদেশগামী কর্মীদের জন্য নতুন নিয়ম চালু করলো সরকার

সৌদিতে কর্মী পাঠাতে জটিলতা, নিতান্তই ভুল বোঝাবোঝি বললেন


আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
সাবমেরিন ক্যাবলে বিনিয়োগ করবে ওমান ও সৌদি আরব মাস্কাট থেকে দুই শতাধিক প্রবাসী গ্রেপ্তার, অধিকাংশ বাংলাদেশি তুরস্কে ভূমিকম্পে প্রাণহানি ছাড়াতে পারে ১০ হাজার প্রবাসী সন্তানদের জন্য স্কুল ফি অর্ধেক করলো ওমান সরকার তুরস্ক ও সিরিয়ায় নিহত পাচঁ শতাধিক প্রবাস থেকে লাশ হয়ে দেশে ফেরা নারীদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে রিট ওমানে ডেলিভারির জন্য প্রস্তুত পাসপোর্টের তালিকা মালয়েশিয়ায় কর্মী নিয়োগে স্থানীয়দের ছাঁটাই করলে কঠোর ব্যবস্থা পশ্চিমা অর্থনৈতিক সূচকে মধ্যপ্রাচ্য পঞ্চম স্থানে ওমান ওমানিকরনের পরিকল্পনা, চাকরি হারাবে অসংখ্য প্রবাসী! রাজধানীতে নতুন দুই পাসপোর্ট অফিস: আগারগাঁওয়ে কমবে চাপ ওমানের কৃষিতে বাংলাদেশি উদ্যোক্তাদের অভাবনীয় সাফল্য ঝিনাইদাহ সীমান্তে হুন্ডির টাকাসহ আটক ৩ ওমান প্রবাসীকে পিটিয়ে হত্যা শুল্ক ছাড়াই যেসব পণ্য আনতে পারবেন প্রবাসীরা ওমানের বারকা শহরে এক বাংলাদেশী প্রবাসীর মৃত্যু শ্রমিকদের বেতন না দেওয়ায় ওমানে কোম্পানির বিরুদ্ধে মামলা ডলার সংকটের মধ্যেই প্রবাসীদের রেমিট্যান্সে সুবাতাস মাঝ আকাশে বিমানে আগুন, আবুধাবিতে জরুরি অবতরণ ঢাকায় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী; শ্রমবাজার ‘গতিশীল’ হওয়ার প্রত্যাশা