বুধবার, ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

প্রায় ২০ লাখ পিস ইয়াবাসহ সৌদিতে বাংলাদেশিসহ গ্রেফতার ৯

সৌদি প্রতিনিধি সৌদি আরব
আপডেটঃ নভেম্বর ৩, ২০২২ | ৩:৫৯
সৌদি প্রতিনিধি সৌদি আরব
আপডেটঃ নভেম্বর ৩, ২০২২ | ৩:৫৯
Link Copied!
প্রায় ২০ লাখ পিস ইয়াবাসহ সৌদিতে বাংলাদেশিসহ গ্রেফতার ৯

প্রায় ২০ লাখ পিস ইয়াবাসহ নয় জনকে গ্রেফতারকে করেছে সৌদি কর্তৃপক্ষ। বুধবার (২-নভেম্বর) রিয়াদের একটি গুদামে অভিযান চালিয়ে এই বিপুল পরিমাণ মাদক জব্দ করা হয়। এই চালানটি আন্তর্জাতিক মাদক মাফিয়াদের বলে ধারণা করা হচ্ছে। আরব নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, গ্রেফতারকৃতদের মধ্যে তিনজন সৌদি নাগরিক, একজন জিসিসি তালিকাভুক্ত অন্য দেশের নাগরিক, একজন সিরিয়ার বাসিন্দা, দুইজন বাংলাদেশি ও দুই পাকিস্তানি নাগরিক আছেন।

 

সৌদির জেনারেল ডিরেক্টরেট অব নারকোটিক্স কন্ট্রোলের মুখপাত্র মেজর মোহাম্মদ আল-নুজাইদি বলেন, রিয়াদের একটি গুদামে লোহার মেশিনের চালানে ১৯ লাখেরও বেশি ক্যাপটাগন ট্যাবলেট লুকানো অবস্থায় পাওয়া যায়। ওমানের নিরাপত্তা কর্তৃপক্ষের সহযোগিতায় এবং যাকাত, কর ও কাস্টমস কর্তৃপক্ষের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

বিজ্ঞাপন

 

এদিকে, গত ১২ সেপ্টেম্বর দেশটির ইতিহাসে সবচেয়ে বড় মাদকের চালান জব্দ করে দেশটির মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এছাড়াও অক্টোবরের শুরুতে ওমান উপসাগরে মাছ ধরার একটি নৌকা থেকে ৩২০ কিলোগ্রাম অ্যামফিটামিন ট্যাবলেট এবং প্রায় তিন হাজার কেজি গাঁজা আটক করে মার্কিন কোস্টগার্ড। যার বাজারমূল্য আনুমানিক কয়েক মিলিয়ন ডলার। অপরদিকে সৌদি আরবের নাজরান সীমান্ত থেকে ২৫ কেজি গাঁজা পাচারের সময় আরেকজনকে আটক করা হয় একই মাসে। এছাড়াও চলতি বছরের এপ্রিলে সৌদি আরবে একটি ভয়ংকর মাদক-প্ররোচিত হত্যাকাণ্ডের ঘটনা দেশটির গণমাধ্যমকে নাড়িয়ে দিয়েছিল। দেশটির পূর্বাঞ্চলীয় প্রদেশে এক ব্যক্তি ইফতারের আগে তার বাড়িতে আগুন ধরিয়ে দেন। এ ঘটনায় তার পরিবারের চার সদস্য নিহত হয়। 

 

বিজ্ঞাপন

সম্প্রতি সৌদি গণমাধ্যম দেশটিতে মাদকদ্রব্যের ব্যবহার বৃদ্ধি নিয়ে আশঙ্কা প্রকাশ করছে। বিশেষজ্ঞরা বলছেন, রেকর্ড পরিমাণ মাদক জব্দের ঘটনা প্রমাণ করে মধ্যপ্রাচ্যের মাদকের রাজধানী হয়ে উঠছে সৌদি আরব। মাদকের চাহিদা বৃদ্ধির কারণে সিরিয়া ও লেবাননের চোরাকারবারিদের প্রাথমিক গন্তব্য হয়ে উঠছে দেশটি। সৌদি আরব ও আশপাশের অঞ্চলে ক্যাপ্টাগন মাদকের জব্দের ঘটনা সময়ের সঙ্গে বেড়েছে। মাদকের এমন পরিস্থিতি মোকাবেলায় কঠোর অবস্থানে রয়েছে ওমান ও সৌদি পুলিশ।


আরো পড়ুন:

ওমানে সিগারেট সেবনে নতুন নিষেধাজ্ঞা

নোয়াখালীতে ওমান প্রবাসীর স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

দীর্ঘমেয়াদী চুক্তিতে ওমান থেকে আনা হচ্ছে এলএনজি

বিদেশগামী কর্মীদের জন্য নতুন নিয়ম চালু করলো সরকার

সৌদিতে কর্মী পাঠাতে জটিলতা, নিতান্তই ভুল বোঝাবোঝি বললেন


আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
ওমানের বিমানবন্দরে ফ্লাইট বাড়লো প্রায় আড়াই গুন প্রযুক্তিতে আরেক ধাপ এগুলো সৌদি, লাগছেনা ইকামার প্রিন্ট মাস্কাট নাইটসে রাইড দুর্ঘটনায় সাত শিশু আহত ওমানের অর্ধেক মামলায় জড়িত প্রবাসীরা দৈনিক ৫ ঘণ্টা বন্ধ ঢাকার ফ্লাইট চলাচল ওমানে নতুন শ্রম আইন, সুফল পাবেন প্রবাসীরা ওমানে সময়মত বেতন না দিলে মালিকের জরিমানা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন ওমান সহ ৭ দেশের রাষ্ট্রদূত বিনামূল্যে ওমরাহ ভিসা দিচ্ছে সৌদি আরব ঢাকার পর এবার ওমানের মাস্কাটেও চালু হচ্ছে মেট্রো রেল গতি ফিরছে শ্রমবাজারে, নতুন কর্মী যাওয়া বেড়েছে প্রায় তিনগুণ এসি লাগাতে গিয়ে গুরুতর আহত প্রবাসী সারাবছর ধরে ভোটার হতে পারবেন প্রবাসীরা ওমানির অভিনব উদ্যোগ, ২০০ কিলোমিটার রাস্তা কমে হয়ে গেল ১০ কিমি কাতার বিশ্বকাপে নিহত বাংলাদেশিদের তালিকা চেয়েছে হাইকোর্ট নতুন ভিসা নিয়ে বাংলাদেশ থেকে ওমান যাওয়ার হিড়িক ২৭ দিনে রেমিট্যান্স এলো ১৬৭ কোটি ডলার ঢাকায় নামতে পারছেনা ওমানের ফ্লাইট! ৪ হাজার ৩০০ বছর পর উন্মোচন হলো সোনায় মোড়ানো মমি যেসব কৌশলে প্রবাসীদের সর্বস্বান্ত করে ছিনতাইকারীরা