মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

মসজিদে নামাজ পড়ে সাইকেল উপহার পেলো ২৩০ শিশু

ডেস্ক রিপোর্ট
আপডেটঃ নভেম্বর ৬, ২০২২ | ১০:৩৩
ডেস্ক রিপোর্ট
আপডেটঃ নভেম্বর ৬, ২০২২ | ১০:৩৩
Link Copied!
মসজিদে নামাজ পড়ে সাইকেল উপহার পেলো ২৩০ শিশু

একটি গাছ যখন ছোট থাকে, তখন তাকে যেদিকে বাঁকা করা হয়ে, গাছটি সেদিকেই বেড়ে উঠে। ঠিক তেমনিভাবে একটি শিশুকে যেভাবে বেড়ে উঠতে দেওয়া হয়, বড় হলে তার থেকে তেমনই ফল পাওয়া যায়। আর তাই শিশু-কিশোরদের নিয়মিত মসজিদমুখী ও ইসলামী মুল্যবোধের প্রতি আগ্রহ বাড়াতে ব্যতিক্রমী কাজ করছে ঢাকা মিরপুর ডিওএইচএস-এর কেন্দ্রীয় জামে মসজিদ। যে সকল শিশু-কিশোর চল্লিশ দিন একাধারে মসজিদে জামাতের সাথে নামাজ আদায় করেছেন এমন ২৩০ জনকে সাইকেল উপহার দিয়েছে মসজিদ কর্তৃপক্ষ। গত ৪ নভেম্বর দ্বিতীয়বারের মতো এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

টানা ৪০ দিন মসজিদে গিয়ে জামাতে ফজর ও এশার নামাজ পড়ার চ্যালেঞ্জে জয়ী শিশুরা পুরস্কার হিসেবে পেয়েছে এই সাইকেল। মিরপুর ডিওএইচএস সেন্ট্রাল মসজিদের এই অভিনব আয়োজনে এবারই প্রথম নয় এর আগেও একই রকমের আয়োজনে সাইকেল উপহার পেয়েছিলো ৯৪ জন। তবে, আগের বারের তুলনায় দ্বিতীয়বার এসে অংশগ্রহণকারী শিশু-কিশোরের সংখ্যা বেড়েছে প্রায় ৩ গুণ।

বিজ্ঞাপন

এলাকার শিশু-কিশোরের মধ্যে ইসলামি মূল্যবোধ জাগ্রত করতে ও দ্বীনি শিক্ষার প্রতি আগ্রহ বাড়াতে মসজিদ কর্তৃপক্ষের এই আয়োজন। এ বিষয়ে মিরপুর ডিওএইচএস সেন্ট্রাল মসজিদের খতিব হাফেজ মাওলানা মোশাররফ হোসেন বলেন, এই কাজের জন্য অভিভাবকদের অনেক অবদান। মায়েরা কষ্ট করে বাচ্চাদেরকে প্রস্তুত করে মসজিদে পাঠায়।

জামাতে নামাজ পড়ে সাইকেল পেল ২৩০ শিশু-কিশোর

মসজিদ কমিটির সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল (অব.) খোরশেদ আলম জানান, সাড়ে ৩ শ’রও বেশি শিশু-কিশোর রেজিস্ট্রেশন করলেও সফলভাবে টানা ৪০ দিন জামাতে অংশ নিতে পেরেছে ২৩০ জন। মসজিদে আসার এ চ্যালেঞ্জে জয়ী শিশুরা ব্যক্তিজীবনেও নিয়মানুবর্তী হয়ে উঠবে বলে বিশ্বাস করেন তিনি। এদিকে মসজিদ কমিটির এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয় অভিভাবকরা। তারা বলছেন, এভাবে দেশের প্রতিটি মসজিদ কমিটির বাচ্চাদের মসজিদমুখী করার উদ্যোগ নেওয়া উচিত। এতে আমাদের সন্তানরা ইসলামী মূল্যবোধের প্রতি আগ্রহী হবে।

বিজ্ঞাপন


আরো পড়ুন:

সৌদি থেকে বাংলাদেশে এলো প্রবাসী হারুনের ‘লাশের টুকরো’

প্রায় ২০ লাখ পিস ইয়াবাসহ সৌদিতে বাংলাদেশিসহ গ্রেফতার ৯

১৪ লাখ কর্মী নিবে কানাডা, মিলবে স্থায়ীভাবে থাকার সুযোগ

ইত্যাদি পার্টি, মুসকিল লীগ, গরীব পার্টি ইসির নিবন্ধন চায়

প্রবাসে মারা গেলে সরকারিভাবে মরদেহ আনবেন যেভাবে


আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
সাবমেরিন ক্যাবলে বিনিয়োগ করবে ওমান ও সৌদি আরব মাস্কাট থেকে দুই শতাধিক প্রবাসী গ্রেপ্তার, অধিকাংশ বাংলাদেশি তুরস্কে ভূমিকম্পে প্রাণহানি ছাড়াতে পারে ১০ হাজার প্রবাসী সন্তানদের জন্য স্কুল ফি অর্ধেক করলো ওমান সরকার তুরস্ক ও সিরিয়ায় নিহত পাচঁ শতাধিক প্রবাস থেকে লাশ হয়ে দেশে ফেরা নারীদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে রিট ওমানে ডেলিভারির জন্য প্রস্তুত পাসপোর্টের তালিকা মালয়েশিয়ায় কর্মী নিয়োগে স্থানীয়দের ছাঁটাই করলে কঠোর ব্যবস্থা পশ্চিমা অর্থনৈতিক সূচকে মধ্যপ্রাচ্য পঞ্চম স্থানে ওমান ওমানিকরনের পরিকল্পনা, চাকরি হারাবে অসংখ্য প্রবাসী! রাজধানীতে নতুন দুই পাসপোর্ট অফিস: আগারগাঁওয়ে কমবে চাপ ওমানের কৃষিতে বাংলাদেশি উদ্যোক্তাদের অভাবনীয় সাফল্য ঝিনাইদাহ সীমান্তে হুন্ডির টাকাসহ আটক ৩ ওমান প্রবাসীকে পিটিয়ে হত্যা শুল্ক ছাড়াই যেসব পণ্য আনতে পারবেন প্রবাসীরা ওমানের বারকা শহরে এক বাংলাদেশী প্রবাসীর মৃত্যু শ্রমিকদের বেতন না দেওয়ায় ওমানে কোম্পানির বিরুদ্ধে মামলা ডলার সংকটের মধ্যেই প্রবাসীদের রেমিট্যান্সে সুবাতাস মাঝ আকাশে বিমানে আগুন, আবুধাবিতে জরুরি অবতরণ ঢাকায় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী; শ্রমবাজার ‘গতিশীল’ হওয়ার প্রত্যাশা