বৃহস্পতিবার, ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

প্রবাসীদের জরিমানা বৃদ্ধি করে দ্বিগুণ করলো আমিরাত সরকার

দুবাই প্রতিনিধি দুবাই
আপডেটঃ নভেম্বর ৮, ২০২২ | ৬:১৭
দুবাই প্রতিনিধি দুবাই
আপডেটঃ নভেম্বর ৮, ২০২২ | ৬:১৭
Link Copied!

পর্যটকদের জন্য জরিমানা কমালেও প্রবাসীদের ক্ষেত্রে জরিমানা দ্বিগুণ করলো আমিরাত সরকার। এখন থেকে রেসিডেন্স ভিসার মেয়াদ শেষ হওয়ার পর আমিরাতে অতিরিক্ত সময় থাকলে আগের চেয়ে দ্বিগুণ জরিমানা গুনতে হবে প্রবাসীদের। ভিসার মেয়াদ শেষ হওয়ার পর দেশটিতে অবস্থান করলে তাদের প্রতিদিনের জন্য ২৫ দিরহামের জায়গায় ৫০ দিরহাম জরিমানা গুনতে হবে।  

অপরদিকে, পর্যটক এবং ভিজিট ভিসাধারীরা সেদেশে অতিরিক্ত সময় অবস্থান করলে আগে দৈনিক ১০০ দিরহাম জরিমানা হলেও এখন থেকে তাদের দিতে হবে ৫০ দিরহাম। গত মাসে আমিরাত সরকারের ঘোষিত ব্যাপক ভিসা সংস্কারের অংশ হিসাবে প্রবর্তিত নতুন নিয়ম অনুযায়ী ওভারস্টেয়িং ফি হ্রাস করা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। 

 আমিরাতের টাইপিং সেন্টারগুলো থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, কর্তৃপক্ষের ওয়েবসাইট এবং স্মার্ট অ্যাপ্লিকেশনের মাধ্যমে গ্রাহক সেবা কেন্দ্রগুলিতে বা অনলাইনের মাধ্যমেও এই জরিমানা দেওয়া যাবে। নতুন ভিসা স্কিমের অধীনে, রেসিডেন্সি ভিসাধারীদের ছয় মাসের গ্রেস পিরিয়ড থাকে। এই সময়ের মধ্যে নিজ দেশে ফেরত যাওয়ার জন্য বা পারমিট বাতিল বা মেয়াদ শেষ হয়ে গেলে অবস্থান পরিবর্তন করতে পারেন প্রবাসীরা।

বিজ্ঞাপন

ভিসার মেয়াদ পার হওয়ার ছয় মাস অতিক্রম হলে অবৈধভাবে আমিরাত বসবাসের কারণে তাকে গ্রেফতার করতে পারবে দেশটির পুলিশ। অন্যদিকে মেয়াদোত্তীর্ণ ভিজিট ভিসার ক্ষেত্রে ৩০ দিনের মধ্যে ভিসা নবায়ন না করলে গ্রেফতার করার বিধান রয়েছে।


আরো পড়ুন:

সৌদি থেকে বাংলাদেশে এলো প্রবাসী হারুনের ‘লাশের টুকরো’

বিজ্ঞাপন

প্রায় ২০ লাখ পিস ইয়াবাসহ সৌদিতে বাংলাদেশিসহ গ্রেফতার ৯

১৪ লাখ কর্মী নিবে কানাডা, মিলবে স্থায়ীভাবে থাকার সুযোগ

ইত্যাদি পার্টি, মুসকিল লীগ, গরীব পার্টি ইসির নিবন্ধন চায়

প্রবাসে মারা গেলে সরকারিভাবে মরদেহ আনবেন যেভাবে


আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
ওমানে মাদকদ্রব্য চোরাচালানের অভিযোগে দুই প্রবাসীকে গ্রেফতার ওমানের বিমানবন্দরে ফ্লাইট বাড়লো প্রায় আড়াই গুন প্রযুক্তিতে আরেক ধাপ এগুলো সৌদি, লাগছেনা ইকামার প্রিন্ট মাস্কাট নাইটসে রাইড দুর্ঘটনায় সাত শিশু আহত ওমানের অর্ধেক মামলায় জড়িত প্রবাসীরা দৈনিক ৫ ঘণ্টা বন্ধ ঢাকার ফ্লাইট চলাচল ওমানে নতুন শ্রম আইন, সুফল পাবেন প্রবাসীরা ওমানে সময়মত বেতন না দিলে মালিকের জরিমানা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন ওমান সহ ৭ দেশের রাষ্ট্রদূত বিনামূল্যে ওমরাহ ভিসা দিচ্ছে সৌদি আরব ঢাকার পর এবার ওমানের মাস্কাটেও চালু হচ্ছে মেট্রো রেল গতি ফিরছে শ্রমবাজারে, নতুন কর্মী যাওয়া বেড়েছে প্রায় তিনগুণ এসি লাগাতে গিয়ে গুরুতর আহত প্রবাসী সারাবছর ধরে ভোটার হতে পারবেন প্রবাসীরা ওমানির অভিনব উদ্যোগ, ২০০ কিলোমিটার রাস্তা কমে হয়ে গেল ১০ কিমি কাতার বিশ্বকাপে নিহত বাংলাদেশিদের তালিকা চেয়েছে হাইকোর্ট নতুন ভিসা নিয়ে বাংলাদেশ থেকে ওমান যাওয়ার হিড়িক ২৭ দিনে রেমিট্যান্স এলো ১৬৭ কোটি ডলার ঢাকায় নামতে পারছেনা ওমানের ফ্লাইট! ৪ হাজার ৩০০ বছর পর উন্মোচন হলো সোনায় মোড়ানো মমি