মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সরকারি খরচে প্রবাসীদের মরদেহ দেশে পাঠানোর দাবী চট্টগ্রাম সমিতি ওমানের

বিশেষ প্রতিনিধি
আপডেটঃ নভেম্বর ১৬, ২০২২ | ৬:০৩
বিশেষ প্রতিনিধি
আপডেটঃ নভেম্বর ১৬, ২০২২ | ৬:০৩
Link Copied!
সরকারি খরচে প্রবাসীদের মরদেহ দেশে পাঠানোর দাবী চট্টগ্রাম সমিতি ওমানের

ওমান থেকে সরকারি খরচে প্রবাসীদের মরদেহ দেশে পাঠানোর দাবী জানিয়েছে চট্টগ্রাম সমিতি ওমান। আজ (১৬-নভেম্বর) ওমানে নব নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নাজমুলের ইসলামের সাথে এক সৌজন্য সাক্ষাৎকালে এ কথা বলেন সংগঠনের নেতারা। বৈঠকে বাংলাদেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ওমান সফরে জোর দাবী জানানো হয়। এ ব্যাপারে আন্তরিকভাবে চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন রাষ্ট্রদূত। 

 

এসময় রাষ্ট্রদূতের কাছে প্রবাসীদের পাসপোর্ট নবায়নে নানা সমস্যার কথা তুলে ধরেন সমিতির সভাপতি ইয়াসিন চৌধুরী (সিআইপি)। তিনি বলেন, অনেক প্রবাসী এক্সচেঞ্জের মাধ্যমে পাসপোর্ট জমা করে ছয় মাসেও পাচ্ছেন না যার কারণে ভিসা নবায়নে প্রতিমাসে জরিমানা দিতে হচ্ছে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১ হাজার টাকা। সেইসাথে করোনা কালীন সময়ে এক্সচেঞ্জ হাউজ কর্তৃক পাসপোর্ট সেবার বিপরীতে স্কুলের নামে সংগৃহীত বকেয়া টাকা অবিলম্বে স্কুলকে ফেরত দেওয়ার দাবী জানান নেতারা। 

বিজ্ঞাপন

 

এদিকে, কোনো এক্সচেঞ্জের মাধ্যমে পাসপোর্ট নবায়ন করতে দিয়ে ৬ মাস অতিক্রম হয়েছে এমন কেউ থাকলে লিখিত অভিযোগ দিতে বলেছেন রাষ্ট্রদূত। এক্ষেত্রে উক্ত এক্সচেঞ্জের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন তিনি। বৈঠকে আসন্ন বাংলাদেশ সোশ্যাল ক্লাবের নির্বাচনে সকলের অংশগ্রহণে নিরপক্ষ নির্বাচনের দাবী জানানো হয়। এক্ষেত্রে ওমানের সমাজ কল্যাণ মন্ত্রণালয় এবং দূতাবাসের প্রতিনিধির উপস্থিতিতে নির্বাচন সম্পন্ন করে কার্যকরী কমিটি গঠনের দাবী জানান তারা। রাষ্ট্রদূত তাদের যৌক্তিক প্রস্তাবগুলো খুব গুরুত্ব সহকারে শুনেন এবং সমস্যা সমাধানের আশ্বাস দেন।  

 

বিজ্ঞাপন

এসময় উপস্থিত ছিলেন দূতাবাসের মিনিস্টার মৌসুমী রহমান, পাসপোর্ট অফিসার রওশনারা পলি, দূতালয় প্রধান থ্রয়িং মারমা। চট্টগ্রাম সমিতি ওমানের সহ-সভাপতি সৈয়দ জাহাঙ্গীর আলম, এস এম জসিম উদ্দিন, প্রকৌশলী আশরাফুর রহমান সিআইপি ও তাপস কুমার বিশ্বাস সহ অন্যান্য নেতৃবৃন্দ।


আরো পড়ুন:

ওমানের জাতীয় দিবসের বাকি ২ দিন, উদযাপনে

ওমানে বিশ্বকাপের ছোঁয়া, মাস্কাটে পৌঁছেছে জার্মান

কাতার বিশ্বকাপে সেবা দিবে ৮ হাজার বাংলাদেশি

প্রবাসী কর্মীকে চাকরীচ্যুত করায় পৌনে দুই লাখ

ওমানের আল খয়েরে পুলিশের কঠোর অভিযান

আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
সাবমেরিন ক্যাবলে বিনিয়োগ করবে ওমান ও সৌদি আরব মাস্কাট থেকে দুই শতাধিক প্রবাসী গ্রেপ্তার, অধিকাংশ বাংলাদেশি তুরস্কে ভূমিকম্পে প্রাণহানি ছাড়াতে পারে ১০ হাজার প্রবাসী সন্তানদের জন্য স্কুল ফি অর্ধেক করলো ওমান সরকার তুরস্ক ও সিরিয়ায় নিহত পাচঁ শতাধিক প্রবাস থেকে লাশ হয়ে দেশে ফেরা নারীদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে রিট ওমানে ডেলিভারির জন্য প্রস্তুত পাসপোর্টের তালিকা মালয়েশিয়ায় কর্মী নিয়োগে স্থানীয়দের ছাঁটাই করলে কঠোর ব্যবস্থা পশ্চিমা অর্থনৈতিক সূচকে মধ্যপ্রাচ্য পঞ্চম স্থানে ওমান ওমানিকরনের পরিকল্পনা, চাকরি হারাবে অসংখ্য প্রবাসী! রাজধানীতে নতুন দুই পাসপোর্ট অফিস: আগারগাঁওয়ে কমবে চাপ ওমানের কৃষিতে বাংলাদেশি উদ্যোক্তাদের অভাবনীয় সাফল্য ঝিনাইদাহ সীমান্তে হুন্ডির টাকাসহ আটক ৩ ওমান প্রবাসীকে পিটিয়ে হত্যা শুল্ক ছাড়াই যেসব পণ্য আনতে পারবেন প্রবাসীরা ওমানের বারকা শহরে এক বাংলাদেশী প্রবাসীর মৃত্যু শ্রমিকদের বেতন না দেওয়ায় ওমানে কোম্পানির বিরুদ্ধে মামলা ডলার সংকটের মধ্যেই প্রবাসীদের রেমিট্যান্সে সুবাতাস মাঝ আকাশে বিমানে আগুন, আবুধাবিতে জরুরি অবতরণ ঢাকায় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী; শ্রমবাজার ‘গতিশীল’ হওয়ার প্রত্যাশা