বৃহস্পতিবার, ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ওমানের মাস্কাটে বিশ্ব বিখ্যাত রিসোর্ট বানাবে ডোনাল্ড ট্রাম্প

ডেস্ক রিপোর্ট
আপডেটঃ নভেম্বর ২০, ২০২২ | ৫:০৭
ডেস্ক রিপোর্ট
আপডেটঃ নভেম্বর ২০, ২০২২ | ৫:০৭
Link Copied!
ওমানের মাস্কাটে বিশ্ব বিখ্যাত রিসোর্ট বানাবে ডোনাল্ড ট্রাম্প

ওমানের রাজধানী মাস্কাটে বিলাসবহুল রিসোর্ট বানাবেন আমেরিকার সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্র্যাম্প। ইতিমধ্যেই এ রিসোর্ট তৈরির জন্য সৌদি আরবের রিয়েল এস্টেট কোম্পানি দার আল আরকানের সাথে চুক্তি করেছে ট্রাম্প অর্গানাইজেশন। মাস্কাটের কেন্দ্রস্থলে ১০০ মিটার উঁচু পাহাড়ের চূড়ায় এই প্রকল্প বাস্তবায়িত হবে। প্রকল্পের আওতায় আবাসিক ভিলা, রিসোর্ট এবং একটি গলফ কোর্স থাকবে।

 

দার আল আরকানের চেয়ারম্যান ইউসুফ আল শেলাশ, বলেছেন, “ট্রাম্প সংস্থা বিশ্বমানের উন্নয়নের জন্য পরিচিত। আবাসিক থেকে রিসোর্ট, হোটেল থেকে গল্ফ এবং বাণিজ্যিক অফিস থেকে খুচরা পর্যন্ত – উচ্চতর গুণমান এবং নিখুঁতভাবে বাস্তবায়ন করেন ট্রাম্প। আমরা সবসময় প্রিমিয়াম সুবিধা এবং অভিজ্ঞতা সহ দার আল আরকানের অনন্য প্রকল্পগুলিকে উন্নত করতে চাই এবং ট্রাম্পের সাথে আমাদের অংশীদারিত্ব ওমানে আমাদের প্রথম প্রকল্পটিতে ভিন্ন মাত্রা যোগ করবে এবং এটিকে বিশ্ব মানচিত্রে তুলে ধরবে।

বিজ্ঞাপন

 

ট্রাম্প অর্গানাইজেশনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এরিক ট্রাম্প বলেছেন, “যখন আমরা আমাদের পরবর্তী প্রকল্পের দিকে তাকিয়ে ছিলাম এবং যেখানে আমরা আমাদের পদচিহ্ন প্রসারিত করতে চেয়েছিলাম, আমরা জানতাম যে এটি একটি অসামান্য অবস্থানে এবং একটি আশ্চর্যজনক দলের সাথে থাকতে হবে। মাস্কাটের কেন্দ্রস্থলে সমুদ্রের কাছাকাছি অসাধারণ একটা জায়গা খুঁজে পেয়েছি।

 

বিজ্ঞাপন

দার আল আরকানের সাথে একসঙ্গে আমরা সেরা আবাসিক ভিলা, একটি বিশ্বমানের হোটেল এবং একটি ব্যতিক্রমী ট্রাম্প গল্ফ রিসোর্ট তৈরি করতে যাচ্ছি৷ এই প্রকল্পটি ওমান ট্যুরিজম ডেভেলপমেন্ট কোম্পানির সহায়তায় সাড়ে তিন মিলিয়ন বর্গ মিটার এলাকায় তৈরি করা হবে। এতে ৪ বিলিয়ন মার্কিন ডলার খরচ হবে। নির্মাণে সময় লাগবে ১০ বছর। এর কাজ আগামী বছরের প্রথমদিকে শুরু হওয়ার কথা আছে বলে জানিয়েছে ওমানের পর্যটন মন্ত্রণালয়।


আরো পড়ুন:

ওমানের জাতীয় দিবসের বাকি ২ দিন, উদযাপনে

ওমানে বিশ্বকাপের ছোঁয়া, মাস্কাটে পৌঁছেছে জার্মান

কাতার বিশ্বকাপে সেবা দিবে ৮ হাজার বাংলাদেশি

প্রবাসী কর্মীকে চাকরীচ্যুত করায় পৌনে দুই লাখ

ওমানের আল খয়েরে পুলিশের কঠোর অভিযান

আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
ওমানের বিমানবন্দরে ফ্লাইট বাড়লো প্রায় আড়াই গুন প্রযুক্তিতে আরেক ধাপ এগুলো সৌদি, লাগছেনা ইকামার প্রিন্ট মাস্কাট নাইটসে রাইড দুর্ঘটনায় সাত শিশু আহত ওমানের অর্ধেক মামলায় জড়িত প্রবাসীরা দৈনিক ৫ ঘণ্টা বন্ধ ঢাকার ফ্লাইট চলাচল ওমানে নতুন শ্রম আইন, সুফল পাবেন প্রবাসীরা ওমানে সময়মত বেতন না দিলে মালিকের জরিমানা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন ওমান সহ ৭ দেশের রাষ্ট্রদূত বিনামূল্যে ওমরাহ ভিসা দিচ্ছে সৌদি আরব ঢাকার পর এবার ওমানের মাস্কাটেও চালু হচ্ছে মেট্রো রেল গতি ফিরছে শ্রমবাজারে, নতুন কর্মী যাওয়া বেড়েছে প্রায় তিনগুণ এসি লাগাতে গিয়ে গুরুতর আহত প্রবাসী সারাবছর ধরে ভোটার হতে পারবেন প্রবাসীরা ওমানির অভিনব উদ্যোগ, ২০০ কিলোমিটার রাস্তা কমে হয়ে গেল ১০ কিমি কাতার বিশ্বকাপে নিহত বাংলাদেশিদের তালিকা চেয়েছে হাইকোর্ট নতুন ভিসা নিয়ে বাংলাদেশ থেকে ওমান যাওয়ার হিড়িক ২৭ দিনে রেমিট্যান্স এলো ১৬৭ কোটি ডলার ঢাকায় নামতে পারছেনা ওমানের ফ্লাইট! ৪ হাজার ৩০০ বছর পর উন্মোচন হলো সোনায় মোড়ানো মমি যেসব কৌশলে প্রবাসীদের সর্বস্বান্ত করে ছিনতাইকারীরা