মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তিনদিন পর সাগরে নিখোঁজ চার ওমানি জেলেকে জীবিত উদ্ধার

ডেস্ক রিপোর্ট
আপডেটঃ নভেম্বর ২২, ২০২২ | ৩:২১
ডেস্ক রিপোর্ট
আপডেটঃ নভেম্বর ২২, ২০২২ | ৩:২১
Link Copied!
তিনদিন পর সাগরে নিখোঁজ চার ওমানি জেলেকে জীবিত উদ্ধার

তিনদিন সাগরে ভেসে অবশেষে জীবিত উদ্ধার হলেন চার ওমানি জেলে। আজ ওমানের  কৃষি, মৎস্য ও পানি সম্পদ অধিদপ্তর জানায়, ওমানের সুইক থেকে নিখোঁজ হওয়া তিন ভাই সহ চার ওমানি জেলে রবিবার রাতে উদ্ধার হয়। ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় এবং সাথে কোন স্যাটেলাইট ডিভাইস না থাকায় তারা প্রায় তিনদিন নিরুদ্দেশভাবে সাগরে ভেসেছিল। পরিবারের সঙ্গে যোগাযোগ করারও উপায় ছিলনা তাদের।

 

মৎস্য অধিদপ্তরের প্রধান মোহাম্মদ আল সালেহি বলেন, ‘আদম বিন আব্দুল্লাহ আল শায়াদি, আব্দুল মজিদ বিন আব্দুল্লাহেল শায়াদি, হানি বিন আব্দুল্লাহ আল শায়াদি ও এসাম বিন আলী আল সোলি নামের ওই চার জেলে গত ১৮ নভেম্বর সুইক থেকে মাছ ধরতে যান। দুর্ভাগ্যবশত, তাদের নৌকার ইঞ্জিন বিকল হয়ে যায়। বাড়িতে যোগাযোগ করার জন্য কোন স্যাটেলাইট ডিভাইস ছিলনা। পর্যাপ্ত জ্বালানী না থাকায় তারা প্রায় তিন দিন ধরে উদ্দেশ্যহীনভাবে সাগরে ভাসছিল। অবশেষে পাশ দিয়ে যাওয়া একটি ওমানি মাছ ধরার নৌকা তাদের উদ্ধার করে এবং কর্তৃপক্ষ ও জেলেদের স্বজনদের খবর দেয়। ৫০ নটিক্যাল মাইল দূরে মুসান্নাহ অঞ্চলে তাদের পাওয়া যায়।

বিজ্ঞাপন

 

সাম্প্রতিক সময়ে ঘন ঘন জেলেদের নিখোঁজ হওয়ার বিষয়ে তিনি বলেন, ‘দুর্ভাগ্যবশত, কিছু জেলে সামুদ্রিক নিরাপত্তা নির্দেশাবলী অনুসরণ করে না। কিছু জেলে এলাকা এবং নিরাপত্তা সরঞ্জামগুলি যেমন প্রাথমিক চিকিৎসা কিট, লাইফ জ্যাকেট, ইঞ্জিনের ব্যর্থতার ক্ষেত্রে একটি প্যাডেল, ফায়ারপ্রুফ কম্বল, ল্যাম্প, নেভিগেশন ডিভাইস এবং রক্ষণাবেক্ষণের জন্য সরঞ্জামগুলো পরীক্ষা না করেই গভীর সমুদ্রে যায়।


আরও পড়ুন:

বিজ্ঞাপন

সব আইন শুধু প্রবাসীদের জন্য!

মাস্কাটে ভারী বৃষ্টিপাতের পুর্বাভাষ, সবাইকে

জাতীয় দিবসের ছুটিতে ওমানে পর্যটকের আনাগোনা

টিভি, গাড়ি না কিনে টাকা জমানোর পরামর্শ

১৮ দিনে রেমিট্যান্স এসেছে ১০৬ কোটি ডলার


আরও দেখুন

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
সাবমেরিন ক্যাবলে বিনিয়োগ করবে ওমান ও সৌদি আরব মাস্কাট থেকে দুই শতাধিক প্রবাসী গ্রেপ্তার, অধিকাংশ বাংলাদেশি তুরস্কে ভূমিকম্পে প্রাণহানি ছাড়াতে পারে ১০ হাজার প্রবাসী সন্তানদের জন্য স্কুল ফি অর্ধেক করলো ওমান সরকার তুরস্ক ও সিরিয়ায় নিহত পাচঁ শতাধিক প্রবাস থেকে লাশ হয়ে দেশে ফেরা নারীদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে রিট ওমানে ডেলিভারির জন্য প্রস্তুত পাসপোর্টের তালিকা মালয়েশিয়ায় কর্মী নিয়োগে স্থানীয়দের ছাঁটাই করলে কঠোর ব্যবস্থা পশ্চিমা অর্থনৈতিক সূচকে মধ্যপ্রাচ্য পঞ্চম স্থানে ওমান ওমানিকরনের পরিকল্পনা, চাকরি হারাবে অসংখ্য প্রবাসী! রাজধানীতে নতুন দুই পাসপোর্ট অফিস: আগারগাঁওয়ে কমবে চাপ ওমানের কৃষিতে বাংলাদেশি উদ্যোক্তাদের অভাবনীয় সাফল্য ঝিনাইদাহ সীমান্তে হুন্ডির টাকাসহ আটক ৩ ওমান প্রবাসীকে পিটিয়ে হত্যা শুল্ক ছাড়াই যেসব পণ্য আনতে পারবেন প্রবাসীরা ওমানের বারকা শহরে এক বাংলাদেশী প্রবাসীর মৃত্যু শ্রমিকদের বেতন না দেওয়ায় ওমানে কোম্পানির বিরুদ্ধে মামলা ডলার সংকটের মধ্যেই প্রবাসীদের রেমিট্যান্সে সুবাতাস মাঝ আকাশে বিমানে আগুন, আবুধাবিতে জরুরি অবতরণ ঢাকায় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী; শ্রমবাজার ‘গতিশীল’ হওয়ার প্রত্যাশা