বৃহস্পতিবার, ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

মালয়েশিয়ায় ‘ইন্ডাস্ট্রি অ্যাওয়ার্ড’ পেলেন বাংলাদেশি হাফেজ

ডেস্ক রিপোর্ট
আপডেটঃ নভেম্বর ২৭, ২০২২ | ১১:২২
ডেস্ক রিপোর্ট
আপডেটঃ নভেম্বর ২৭, ২০২২ | ১১:২২
Link Copied!
মালয়েশিয়ায় ‘ইন্ডাস্ট্রি অ্যাওয়ার্ড’ পেলেন বাংলাদেশি হাফেজ

মালয়েশিয়ার মাহসা বিশ্ববিদ্যালয়ের ২১তম সমাবর্তন অনুষ্ঠানে শিক্ষার্থীদের অন্যতম সেরা সম্মাননা ‘ইন্ডাস্ট্রি অ্যাওয়ার্ড’ পেয়েছেন বাংলাদেশি শিক্ষার্থী হাফেজ বশির ইবনে জাফর। শিক্ষাজীবনে ভালো ফলাফল, এক্সট্রা কারিকুলার এক্টিভিটিসে ভালো পারফরমেন্স, ক্যাম্পাসে শিক্ষার্থীদের সফল নেতৃত্বদান এবং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি অনুষদের সেরা শিক্ষার্থী হিসেবে তাঁকে এই পুরস্কার দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়টি প্রতি বছর তাদের সমাবর্তন অনুষ্ঠানে বিভিন্ন ফ্যাকাল্টি থেকে সেরা শিক্ষার্থীদের নির্বাচিত করে এই অ্যাওয়ার্ড প্রদান করে থাকে। শনিবার (২৬ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের বলরুম হলে আয়োজিত এই সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাহসা বিশ্ববিদ্যালয়ের প্রো চ্যান্সেলর এবং চেয়ারম্যান ইয়ং বারহরমাত সিনেটর প্রফেসর তানশ্রি ড. মুহাম্মদ হানিফা বিন আবদুল্লাহ।

বিজ্ঞাপন

 

অন্যান্য অতিথির মধ্যে চ্যান্সেলর প্রফেসর ড. দাতো ইসহাক বিন আবদুল রাজাক, ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. দাতো ইকরাম শাহ বিন ইসমাইল, প্রফেসর ড. দাতো শাহরিল বিন হানিফা, জিম্বাবুয়ের রাষ্ট্রদূত সুবার্তো যাকাতা, সিমেট্রি ইঞ্জিয়ারিং ইন্ডাস্ট্রি’র ডিরেক্টর মি. চংসহ সকল ফ্যাকাল্টির ডিন ও অধ্যাপকরা উপস্থিত ছিলেন। এর আগে মাসা ইউনিভার্সিটির স্টুডেন্ট রিপ্রেজেন্টেটিভ কাউন্সিল নির্বাচনে ২০২০ ও ২০২১ সালে পরপর দুইবার ভিপি নির্বাচিত হয়ে আলোড়ন সৃষ্টি করেন বাংলাদেশি এই শিক্ষার্থী।

 

বিজ্ঞাপন

বশির ইবনে জাফর বলেন, ‘আজ আমি উৎফুল্ল। মালয়েশিয়ায় এসেই আমি সংকল্প করেছি আমাকে একজন শিক্ষার্থী হিসেবে সর্বোচ্চ চূড়ায় পৌঁছতে হবে। বিশেষ করে গ্র্যাজুয়েশন শেষে আমি যেন এই অ্যাওয়ার্ডটি লাভ করতে পারি সেই চিন্তা ছিল এবং আলহামদুলিল্লাহ্‌ আজ আমি সফল।’ ২০১৮ সালে রাজধানীর দনিয়া কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করে স্কলারশিপে মালয়েশিয়ায় পাড়ি জমান এই শিক্ষার্থী। মালয়েশিয়া যাওয়ার এক বছরের মধ্যেই তিনি তার মেধার সাক্ষর রাখতে শুরু করেন।

বিশ্বের ৫১টি দেশের শিক্ষার্থীদের হারিয়ে প্রথমবারের মতো ২০২০ সালে সেখানকার ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। আমন্ত্রণ পান তৎকালীন প্রধানমন্ত্রী মাহাথির মুহাম্মদের একটি লিডারশিপ কনফারেন্সে। পরবর্তী বছর আবারও ভিপি নির্বাচিত হয়ে রেকর্ড গড়েন এই শিক্ষার্থী। একাডেমিক জীবনে বশির বিশ্ববিদ্যালয়ের আইটি ক্লাবের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন এক বছর। মাহসা ইসলামিক ক্লাবের যাকাওয়া ব্যুরো প্রধান হিসেবেও কাজ করেছেন এক সেশনে।

 

২০২২ সালে মালয়েশিয়ায় বাংলাদেশি শিক্ষার্থীদের অন্যতম বৃহৎ সংগঠন বিএসওএম’র সেক্রেটারি নির্বাচিত হয়ে প্রবাসী শিক্ষার্থীদের সার্বিক কল্যাণেও কাজ করছেন বশির ইবনে জাফর।


আরও পড়ুন:

দুই শতাধিক অভিবাসনপ্রত্যাশীকে ফেরত পাঠালো

বাংলাদেশিদের জন্য বিশেষ ছাড় দিবে ওমানের বদর

ওমানের হামরিয়ায় পুলিশের অভিযানে দুই শতাধিক প্রবাসী

মাঝ-আকাশে হঠাৎ আগুনের গোলা দেখল ১১টি বিমান

ওমানে প্রথম বিদ্যুৎ বিহীন মসজিদের উদ্বোধন

আরও দেখুন:

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
ওমানে মাদকদ্রব্য চোরাচালানের অভিযোগে দুই প্রবাসীকে গ্রেফতার ওমানের বিমানবন্দরে ফ্লাইট বাড়লো প্রায় আড়াই গুন প্রযুক্তিতে আরেক ধাপ এগুলো সৌদি, লাগছেনা ইকামার প্রিন্ট মাস্কাট নাইটসে রাইড দুর্ঘটনায় সাত শিশু আহত ওমানের অর্ধেক মামলায় জড়িত প্রবাসীরা দৈনিক ৫ ঘণ্টা বন্ধ ঢাকার ফ্লাইট চলাচল ওমানে নতুন শ্রম আইন, সুফল পাবেন প্রবাসীরা ওমানে সময়মত বেতন না দিলে মালিকের জরিমানা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন ওমান সহ ৭ দেশের রাষ্ট্রদূত বিনামূল্যে ওমরাহ ভিসা দিচ্ছে সৌদি আরব ঢাকার পর এবার ওমানের মাস্কাটেও চালু হচ্ছে মেট্রো রেল গতি ফিরছে শ্রমবাজারে, নতুন কর্মী যাওয়া বেড়েছে প্রায় তিনগুণ এসি লাগাতে গিয়ে গুরুতর আহত প্রবাসী সারাবছর ধরে ভোটার হতে পারবেন প্রবাসীরা ওমানির অভিনব উদ্যোগ, ২০০ কিলোমিটার রাস্তা কমে হয়ে গেল ১০ কিমি কাতার বিশ্বকাপে নিহত বাংলাদেশিদের তালিকা চেয়েছে হাইকোর্ট নতুন ভিসা নিয়ে বাংলাদেশ থেকে ওমান যাওয়ার হিড়িক ২৭ দিনে রেমিট্যান্স এলো ১৬৭ কোটি ডলার ঢাকায় নামতে পারছেনা ওমানের ফ্লাইট! ৪ হাজার ৩০০ বছর পর উন্মোচন হলো সোনায় মোড়ানো মমি