বৃহস্পতিবার, ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

উড়ন্ত বিমানের দরজা খোলার চেষ্টা নারীর

ডেস্ক রিপোর্ট
আপডেটঃ ডিসেম্বর ১, ২০২২ | ১:৩৮
ডেস্ক রিপোর্ট
আপডেটঃ ডিসেম্বর ১, ২০২২ | ১:৩৮
Link Copied!
উড়ন্ত বিমানের দরজা খোলার চেষ্টা নারীর

মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের হিউস্টন থেকে ওহাইওর কলম্বাসে যাচ্ছিল সাউথওয়েস্ট এয়ারলাইনসের একটি ফ্লাইট। কিন্তু হঠাৎ উড়ন্তের সেই বিমানের দরজা খোলার চেষ্টা করেন এক নারী যাত্রী। এতে বাধ্য হয়ে বিমানটিকে আরকানসাস অঙ্গরাজ্যে জরুরি অবতরণ করেন পাইলট।

 

যে নারী ওই বিমানের দরজা খোলার চেষ্টা করেছিলেন, তার নাম এলম আগবেগিনউ বলে জানা গেছে। ঘটনার পর ওই নারীকে গ্রেফতার করা হয়েছে। এরপর সেটি আদালতে গড়িয়েছে। আরকানসাসের ইস্টার্ন ডিস্ট্রিক্টের আদালত এ মামলার নথি প্রকাশ করেছেন। এতে দেখা গেছে, এলমের বয়স ৩৪ বছর। তিনি যখন বিমানের দরজা খোলার চেষ্টা করেছিলেন, তখন সেটি ৩৭ হাজার ফুট ওপর দিয়ে উড়ছিল।

বিজ্ঞাপন

 

কীভাবে এলম উড়োজাহাজের দরজা খোলার চেষ্টা করেছেন, তার পূর্ণ বর্ণনা পাওয়া গেছে আদালতের নথিতে। এতে বলা হয়, বিমান উড়ন্ত অবস্থায় ওই নারী উঠে পেছনের দিকে চলে যান। এ সময় এক ফ্লাইট অ্যাটেনডেন্ট তাকে দেখে ফেলেন। বিমানের ওই কর্মী এলমকে জিজ্ঞেস করেন, তিনি শৌচাগার খুঁজছেন কি না। নয়তো তাকে আসনে গিয়ে বসতে হবে। কিন্তু এলম তা না শুনে দরজা খোলার চেষ্টা করেন। এ সময় এক যাত্রী শুনতে পান, কেউ একজন দরজা খোলার চেষ্টা করছেন। তিনি উঠে গিয়ে এলমকে থামাতে গেলে তাকে কামড়ে দেন।

 

বিজ্ঞাপন

আদালতের নথিসূত্রে জানা গেছে, এলম দরজা খুলতে ব্যর্থ হয়ে বেশ হতাশ হয়েছেন। এ হতাশা থেকে তিনি বিমানের মেঝেতে মাথা ঠুকেছেন। এ সময় তিনি বলেন, “যিশু তাকে বলেছেন ওহাইও যেতে এবং যাওয়ার সময় বিমানের দরজা খুলতে।” পরে বিমানটি আরকানসাসের লিটল রকের হিলারি ক্লিনটন ন্যাশনাল এয়ারপোর্টে অবতরণ করে। এলম অবশ্য গ্রেফতারের পর বিভিন্ন ধরনের কথা বলেছেন। একবার তিনি বলেছেন, তিনি স্বামীকে না জানিয়ে ওহাইও যাচ্ছিলেন। আবার তিনি এ–ও বলেছেন, বেশিক্ষণ তিনি ফ্লাইটে উড়তে পারেন না।

সূত্র: নিউ ইয়র্ক পোস্ট

আরও পড়ুন:

মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে

বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ

ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী

বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল

খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন

আরও দেখুন:

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
ওমানে মাদকদ্রব্য চোরাচালানের অভিযোগে দুই প্রবাসীকে গ্রেফতার ওমানের বিমানবন্দরে ফ্লাইট বাড়লো প্রায় আড়াই গুন প্রযুক্তিতে আরেক ধাপ এগুলো সৌদি, লাগছেনা ইকামার প্রিন্ট মাস্কাট নাইটসে রাইড দুর্ঘটনায় সাত শিশু আহত ওমানের অর্ধেক মামলায় জড়িত প্রবাসীরা দৈনিক ৫ ঘণ্টা বন্ধ ঢাকার ফ্লাইট চলাচল ওমানে নতুন শ্রম আইন, সুফল পাবেন প্রবাসীরা ওমানে সময়মত বেতন না দিলে মালিকের জরিমানা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন ওমান সহ ৭ দেশের রাষ্ট্রদূত বিনামূল্যে ওমরাহ ভিসা দিচ্ছে সৌদি আরব ঢাকার পর এবার ওমানের মাস্কাটেও চালু হচ্ছে মেট্রো রেল গতি ফিরছে শ্রমবাজারে, নতুন কর্মী যাওয়া বেড়েছে প্রায় তিনগুণ এসি লাগাতে গিয়ে গুরুতর আহত প্রবাসী সারাবছর ধরে ভোটার হতে পারবেন প্রবাসীরা ওমানির অভিনব উদ্যোগ, ২০০ কিলোমিটার রাস্তা কমে হয়ে গেল ১০ কিমি কাতার বিশ্বকাপে নিহত বাংলাদেশিদের তালিকা চেয়েছে হাইকোর্ট নতুন ভিসা নিয়ে বাংলাদেশ থেকে ওমান যাওয়ার হিড়িক ২৭ দিনে রেমিট্যান্স এলো ১৬৭ কোটি ডলার ঢাকায় নামতে পারছেনা ওমানের ফ্লাইট! ৪ হাজার ৩০০ বছর পর উন্মোচন হলো সোনায় মোড়ানো মমি