সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

মাস্কাট এয়ারপোর্ট খুলে দেওয়ার সিদ্ধান্ত

ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ১৮, ২০২০ | ২:৫২
ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ১৮, ২০২০ | ২:৫২
Link Copied!
মাস্কাট এয়ারপোর্ট খুলে দেওয়ার সিদ্ধান্ত

ওমানে করোনা-ভাইসার প্রাদুর্ভাব ঠেকাতে বন্ধ করে দেওয়া হয়েছিলো দেশটির সাথে সকল প্রকার বিমান চলাচল। দেশটির সুপ্রিম কমিটির আদেশে এই চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছিলো। কিন্তু ওমানের বর্তমান পরিস্থিতিতে আবারো পুনরায় বিমান চলাচলের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

ওমান বিমানবন্দরের অনলাইনে জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে: “আপনার সুরক্ষা নিশ্চিত করার জন্য ও সকল আন্তর্জাতিক আইন প্রয়োগ করে বিমান চলাচল পুনরায় চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাবলিক অথরিটি অফ সিভিল এভিয়েশন (পিএসিএ) আমাদের সেক্টরকে সহযোগিতা করছে। আমরা আশা করি অতিদ্রুত বেসামরিক বিমান চলাচল পুনরায় শুরু করতে পারবো। সরকারের দেওয়া সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে বিমান চলাচল শুরু করা হবে।”

 

বিজ্ঞাপন

দেশটির পরিবহন-মন্ত্রী ড. আহমেদ বিন মোহাম্মদ বিন সেলিম আল ফুতাইসি বলেছেন: “ওমানের বিমানবন্দরগুলি পুনরায় চালু করার জন্য সুপ্রিম কমিটি অনুমোদন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। অনুমোদন পাওয়া গেলে পুনরায় বিমান চলাচল শুরু হবে। এরই মধ্যে করোনা পরিস্থিতিতে বিমানবন্দরগুলো সকল প্রকার প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করেছে। যাতে যাত্রীরা ভালো ভাবে ও সুরক্ষিত ভাবে যাতায়াত করতে পারে।” সুত্রঃ ওমান অবজারভার

আরও পড়ুনঃ শ্রমবাজার উন্নয়নে ওমানের নতুন সিদ্ধান্ত

ইতিমধ্যেই ওমান এয়ার তিনটি বিশেষ ফ্লাইট পরিচালনা করার ঘোষণা দিয়েছে। বৃহস্পতিবার ওমানের এই বিমান সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে যে, আগামী কয়েকদিনের মধ্যে ওমান এয়ার কয়েকটি গন্তব্যে বিশেষ ফ্লাইট পরিচালনা করবে। আগামী ১৯ ও ২১ জুন মাস্কাট থেকে কায়রোর মধ্যের দুইটি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে ওমান এয়ার। এছাড়া ২২ জনু মাস্কাট থেকে লন্ডনে ও ২৬ জুন মাস্কাট থেকে প্যারিসে একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

তবে সংস্থা জানিয়েছে যে, লন্ডন থেকে যে যাত্রীরা ওমানে আসবে তাদের ১৪ দিন হোমকোয়ারেন্টাইনে থাকতে হবে। ভ্রমণকারীদের জানানো হয়েছে যে, বুকিং বা অতিরিক্ত তথ্যের জন্য রবিবার থেকে বৃহস্পতিবার সকাল থেকে রাত ৯ টা পর্যন্ত +96893561117 ও +96824765142 কল করতে পারেন বা mct.sales@omanair.com এ ইমেল করতে পারেন।

 

আরও দেখুনঃ করোনাজয়ী দুইজন ওমান প্রবাসীর সাক্ষাৎকার

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
ওমানে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা, ঝুঁকি না নেওয়ার আহ্বান ডেনমার্কে কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা জানালো ওমান বিয়ের ১৫ দিনের মাথায় না ফেরার দেশে প্রবাসী হজযাত্রীদের বিমানভাড়া ৭০ হাজার টাকা বৃদ্ধির প্রস্তাব জানুয়ারিতেও ইতিবাচক ধারায় প্রবাসী আয় সড়কে নিহত প্রবাসীর লাশের অপেক্ষায় স্বজনেরা যেই দেশে শৈত্যপ্রবাহ বিরল, সেই ওমানেই বিরল তুষারপাত বিমানের মাস্কাটগামী ফ্লাইট ঢাকায় জরুরী অবতরণ আজারবাইজান দূতাবাসে হামলা, তীব্র নিন্দা জানালো ওমান কয়েক মিনিটের ব্যবধানে ৩ বিমান বিধ্বস্ত অবৈধ প্রবাসীদের বৈধতা কার্যক্রম শুরু হুন্ডির টাকাসহ চোরাকারবারি আটক প্রবাসীকে পিটিয়ে আহতের অভিযোগে কুয়েতি গ্রেপ্তার মাদকের ‘রাজধানী’ হয়ে উঠছে সৌদি আরব আমিরাতে প্রবল বর্ষণে জনজীবনে দুর্ভোগ, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা দালালচক্রের ব্যাপারে সবাইকে কাজ করার আহ্বান প্রবাসী কল্যাণ মন্ত্রীর কুয়েতে জমে উঠেছে সাপ্তাহিক হাঁস, মুরগি ও কবুতরের হাট সোনাখচিত কাপড় পরে দেশে ফিরলেন দুবাই প্রবাসী ওমানে ভারী বর্ষণে জনজীবন বিপন্ন, স্থগিত পরীক্ষা পাসপোর্ট অফিসে দালালের রাজত্ব