সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ওমানে শীঘ্রই খুলছেনা এয়ারপোর্ট: পরিবহণ মন্ত্রী

আন্তর্জাতিক ডেস্কঃ
আপডেটঃ জুলাই ২, ২০২০ | ১১:৪২
আন্তর্জাতিক ডেস্কঃ
আপডেটঃ জুলাই ২, ২০২০ | ১১:৪২
Link Copied!
ওমানে শীঘ্রই খুলছেনা এয়ারপোর্ট: পরিবহণ মন্ত্রী

ওমানে গত এক সপ্তাহে নতুন করোনা রোগীর সংখ্যা প্রায় ৯ হাজার ছাড়িয়েছে। এই বিষয়টি নিয়ে সবাই উদ্বিগ্ন বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী ডা. আহমেদ বিন মোহাম্মদ আল সাইদী। বৃহস্পতিবার ওমান সুপ্রিম কমিটির সপ্তাহের শেষ বৈঠকে এই কথা বলেন মন্ত্রী। বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে যে, ওমানে এক হাজার ৩৬১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন এবং এই ভাইরাসে মারা গেলেন আরও তিনজন। এই নিয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৮৮ জন। সুপ্রিম কমিটি ও এমওএইচ কর্তৃক প্রদত্ত সামাজিক দূরত্ব মেনে চলার পাশাপাশি প্রত্যেককে বাড়িতে থাকতে ও প্রয়োজন ছাড়া বাইরে না যাওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এদিকে ওমানে খুব শীঘ্রই খুলছে না বিমান ও স্থল সীমানা বন্দর এমনটি জানিয়েছেন দেশটির পরিবহণ মন্ত্রী ড. আহমেদ আল ফুতাইসি। বৃহস্পতিবার কোভিড -১৯ শীর্ষক সুপ্রিম কমিটির দ্বাদশ সাপ্তাহিক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিবহণ মন্ত্রী ড. আহমেদ আল ফুতাইসি বলেন, “বর্তমানে দেশের করোনা পরিস্থিতি স্বাভাবিক নয়। তাই এই অবস্থায় দেশের বিমান চলাচল ও বিভিন্ন স্থল বন্দর খুলে দেওয়ার পক্ষে নেই সরকার। এছাড়াও বিদেশে ওমানিদের যাত্রা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুনঃ ওমানে সুপ্রিম কমিটির নতুন আইন

বিজ্ঞাপন

বিমান চলাচল না হওয়ায় বিমান সংস্থাগুলি অর্থনৈতিক অবস্থা আরও খারাপ হলে তার দায়িত্ব নিবে সরকার। এরই মধ্যে বিমান সংস্থার কর্মচারী ও পাইলটদের পদমর্যাদা বাড়ানো হয়েছে। তবে তেল-ফিল্ডে ও শার্কিয়াহ এভিয়েশনে ব্যক্তিগত পরিষেবাগুলি ও অভ্যন্তরীণ বিমান চলাচল শুরু হবে। স্বাস্থ্যমন্ত্রী ডা. আহমেদ আল সাইদী বলেন, গত পহেলা ফেব্রুয়ারি থেকে ৩০ শে জুন পর্যন্ত প্রায় ২ হাজার ৪০০ টি ফ্লাইট পরিচালনা করা হয়েছে। বর্তমানে দেশটির সকল সীমানা বন্ধ করা হয়েছে। বিদেশ ভ্রমণের অনুমতি নেই।

আরও দেখুনঃ আউট পাসের ব্যাপারে ওমান দূতাবাসের বিরুদ্ধে প্রবাসীদের যত অভিযোগ

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
ঢাকায় নামতে পারছেনা ওমানের ফ্লাইট! ৪ হাজার ৩০০ বছর পর উন্মোচন হলো সোনায় মোড়ানো মমি যেসব কৌশলে প্রবাসীদের সর্বস্বান্ত করে ছিনতাইকারীরা ওমানে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা, ঝুঁকি না নেওয়ার আহ্বান ডেনমার্কে কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা জানালো ওমান বিয়ের ১৫ দিনের মাথায় না ফেরার দেশে প্রবাসী হজযাত্রীদের বিমানভাড়া ৭০ হাজার টাকা বৃদ্ধির প্রস্তাব জানুয়ারিতেও ইতিবাচক ধারায় প্রবাসী আয় সড়কে নিহত প্রবাসীর লাশের অপেক্ষায় স্বজনেরা যেই দেশে শৈত্যপ্রবাহ বিরল, সেই ওমানেই বিরল তুষারপাত বিমানের মাস্কাটগামী ফ্লাইট ঢাকায় জরুরী অবতরণ আজারবাইজান দূতাবাসে হামলা, তীব্র নিন্দা জানালো ওমান কয়েক মিনিটের ব্যবধানে ৩ বিমান বিধ্বস্ত অবৈধ প্রবাসীদের বৈধতা কার্যক্রম শুরু হুন্ডির টাকাসহ চোরাকারবারি আটক প্রবাসীকে পিটিয়ে আহতের অভিযোগে কুয়েতি গ্রেপ্তার মাদকের ‘রাজধানী’ হয়ে উঠছে সৌদি আরব আমিরাতে প্রবল বর্ষণে জনজীবনে দুর্ভোগ, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা দালালচক্রের ব্যাপারে সবাইকে কাজ করার আহ্বান প্রবাসী কল্যাণ মন্ত্রীর কুয়েতে জমে উঠেছে সাপ্তাহিক হাঁস, মুরগি ও কবুতরের হাট