সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

আসছে পবিত্র ঈদুল আযহায় “বাবারা সব পারে”

ডেস্ক রিপোর্টঃ
আপডেটঃ জুলাই ২৭, ২০২০ | ১:২১
ডেস্ক রিপোর্টঃ
আপডেটঃ জুলাই ২৭, ২০২০ | ১:২১
Link Copied!
আসছে পবিত্র ঈদুল আযহায় "বাবারা সব পারে"

আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশের অন্যতম শীর্ষ স্যাটেলাইট টিভি চ্যানেল মাছরাঙ্গা টিভির দর্শকদের জন্য আসছে বাবাদের সংগ্রামী জীবনের গল্প নিয়ে তৈরি নাটক “বাবারা সব পারে”। বাবা শব্দটি শুনলেই সাথে সাথে মনের ভেতরে ভেসে উঠে আরেকটি শব্দ— দায়িত্ববোধ। মায়ের সাথে যেমন মমতা শব্দটির সংযোগ তেমনি বাবা শব্দের সাথে দায়িত্বের।

সন্তানের মঙ্গলের জন্য একজন বাবা কত ত্যাগ স্বীকার করেন তার পরিমাপ করা সম্ভব নয়। সন্তানের জীবনে বাবার ভূমিকা কত গুরুত্বপূর্ণ সেটি তুলে ধরতে একটি মানবিক গল্প নিয়ে পবিত্র ঈদুল আযহায় দর্শকদের সামনে হাজির হচ্ছেন গল্পনির্ভর নাট্যনির্মাতা এস এম কামরুজ্জামান সাগর।

বিজ্ঞাপন

‘বাবারা সব পারে’ নামের এই নাটকটি প্রচারিত হবে মাছরাঙ্গা টিভিতে। নাটকটি রচনা করেছেন পাপ্পু রাজ। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, শহীদুজ্জামান সেলিম , শতাব্দী ওয়াদুদ, গোলাম ফরিদা ছন্দা , শানেরাই দেবী শানু , স্বপ্নীল সাজ্জাদ সহ আরো অনেকে। নাটকটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন নন্দিত অভিনেতা শহীদুজ্জামান সেলিম। তিনি বলেন, ‘সাগরের সাথে আমার পরিচয় দীর্ঘদিনের হলেও এই প্রথম আমি তার সাথে কাজ করলাম। বরাবরই কাজের ক্ষেত্রে আমি গল্পকে প্রাধান্য দেই। আর এই গল্পটি এক কথায় আমার কাছে চমৎকার লেগেছে। আর সাগরের নির্মাণে বরাবরই মুন্সিয়ানা থাকে। আমি অনেক তৃপ্তি পেয়েছি এই কাজটি করে।’

বিজ্ঞাপন

আরো পড়ুনঃ বাংলাদেশি নায়িকাকে হোটেলে রাত কাটানোর প্রস্তাব কলকাতার পরিচালকের 

বেশ কিছুদিন বিরতির পর এই নাটকের মাধ্যমেই পর্দায় ফিরছেন জনপ্রিয় অভিনেত্রী গোলাম ফরিদা ছন্দা। তিনি বলেন, সাগর ভাইয়ের সাথে এটা আমার প্রথম কাজ। নাটকটির গল্প এবং নির্মাণের মুন্সিয়ানা আমাকে মুগ্ধ করেছে।

নাটকটি সম্পর্কে পরিচালক কামরুজ্জামান সাগর বলেন, পৃথিবীর প্রতিটি সন্তানের জীবনে বাবার অবদান অপরিসীম । কখনো কখনো একজন বাবা তার সন্তানের জন্য এমন কিছু ত্যাগ স্বীকার করেন যা একমাত্র বাবার পক্ষেই করা সম্ভব। এমন গল্প নিয়েই আমার নাটকটি। তিনি আরো বলেন, পাপ্পু রাজ এ সময়ের সম্ভাবনায় লেখক। গল্পে দুটি ভিন্ন সময়ের বাবাকে তিনি চমৎকারভাবে তুলে ধরেছেন। গল্পটি দর্শককে পর্দায় ধরে রাখতে পারবে বলে আশা করি।

আরও দেখুনঃ ৫জন ওমান প্রবাসী বাংলাদেশী কিডন্যাপের শিকার 

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
২৭ দিনে রেমিট্যান্স এলো ১৬৭ কোটি ডলার ঢাকায় নামতে পারছেনা ওমানের ফ্লাইট! ৪ হাজার ৩০০ বছর পর উন্মোচন হলো সোনায় মোড়ানো মমি যেসব কৌশলে প্রবাসীদের সর্বস্বান্ত করে ছিনতাইকারীরা ওমানে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা, ঝুঁকি না নেওয়ার আহ্বান ডেনমার্কে কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা জানালো ওমান বিয়ের ১৫ দিনের মাথায় না ফেরার দেশে প্রবাসী হজযাত্রীদের বিমানভাড়া ৭০ হাজার টাকা বৃদ্ধির প্রস্তাব জানুয়ারিতেও ইতিবাচক ধারায় প্রবাসী আয় সড়কে নিহত প্রবাসীর লাশের অপেক্ষায় স্বজনেরা যেই দেশে শৈত্যপ্রবাহ বিরল, সেই ওমানেই বিরল তুষারপাত বিমানের মাস্কাটগামী ফ্লাইট ঢাকায় জরুরী অবতরণ আজারবাইজান দূতাবাসে হামলা, তীব্র নিন্দা জানালো ওমান কয়েক মিনিটের ব্যবধানে ৩ বিমান বিধ্বস্ত অবৈধ প্রবাসীদের বৈধতা কার্যক্রম শুরু হুন্ডির টাকাসহ চোরাকারবারি আটক প্রবাসীকে পিটিয়ে আহতের অভিযোগে কুয়েতি গ্রেপ্তার মাদকের ‘রাজধানী’ হয়ে উঠছে সৌদি আরব আমিরাতে প্রবল বর্ষণে জনজীবনে দুর্ভোগ, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা দালালচক্রের ব্যাপারে সবাইকে কাজ করার আহ্বান প্রবাসী কল্যাণ মন্ত্রীর