মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ওমানে ফের লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্কঃ
আপডেটঃ অক্টোবর ৬, ২০২০ | ৩:৪২
আন্তর্জাতিক ডেস্কঃ
আপডেটঃ অক্টোবর ৬, ২০২০ | ৩:৪২
Link Copied!
ওমানে আজও ঊর্ধ্বমুখী করোনা, গতকালের তুলনায় মৃত বেড়েছে দ্বিগুণ   

ওমানে মহামারী করোনায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত। মঙ্গলবার ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ৮৩৪ জন। যা গতকালের তুলনায় ২৯০ জন বেশি আক্রান্ত হয়েছে আজ। এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ২ হাজার ৬৪৮ জন। যাদের মধ্যে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৯১ হাজার ২৭৫ জন। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন ৫ জনের মৃত সহ মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯৯০ জন। তবে স্বস্তির খবর হচ্ছে গতকালের তুলনায় আজ সুস্থতার সংখ্যা দ্বিগুণ বেড়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন ৬৭৫ জন রোগী সুস্থ হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

Omar Faruk Restaurant

সেইসাথে গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৬৪ জন এবং এখন পর্যন্ত ওমানের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন মোট ৫৫৭ জন। যাদের মধ্যে আশংকাজনক অবস্থায় আইসিইউতে রয়েছেন ২১০ জন। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ওমানের সকল নাগরিক ও প্রবাসীদের সরকারের দেওয়া সকল স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার নির্দেশনা দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

 

এদিকে বাংলাদেশেও ফের বেড়েছে করোনায় মৃত্যু ও আক্রান্ত। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩০ জনের মৃত্যু হয়েছে দেশে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৪০৫ জনে। এ ছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৪৯৯ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৭১ হাজার ৬৩১ জন করোনা রোগী।

মঙ্গলবার (৬ অক্টোবর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৬৫১ জন। মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৮৪ হাজার ৮৩৩ জন।

বিজ্ঞাপন

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (৬ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ৪৫ হাজার ৯৪২ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৫৬ লাখ ৯৮ হাজার ২৬২ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৬৮ লাখ ৬৬ হাজার ৬৭৮ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ১৫ হাজার ৩২ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৭৬ লাখ ৭৯ হাজার ৬৪৪ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

আরো পড়ুনঃ মানব সেবার আড়ালে ওমানে কোটি টাকার জালিয়াতি 

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬৬ লাখ ৮২ হাজার ৭৩ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩ হাজার ৬০০ জন।

ওমানে নতুন আইন

 

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
সাবমেরিন ক্যাবলে বিনিয়োগ করবে ওমান ও সৌদি আরব মাস্কাট থেকে দুই শতাধিক প্রবাসী গ্রেপ্তার, অধিকাংশ বাংলাদেশি তুরস্কে ভূমিকম্পে প্রাণহানি ছাড়াতে পারে ১০ হাজার প্রবাসী সন্তানদের জন্য স্কুল ফি অর্ধেক করলো ওমান সরকার তুরস্ক ও সিরিয়ায় নিহত পাচঁ শতাধিক প্রবাস থেকে লাশ হয়ে দেশে ফেরা নারীদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে রিট ওমানে ডেলিভারির জন্য প্রস্তুত পাসপোর্টের তালিকা মালয়েশিয়ায় কর্মী নিয়োগে স্থানীয়দের ছাঁটাই করলে কঠোর ব্যবস্থা পশ্চিমা অর্থনৈতিক সূচকে মধ্যপ্রাচ্য পঞ্চম স্থানে ওমান ওমানিকরনের পরিকল্পনা, চাকরি হারাবে অসংখ্য প্রবাসী! রাজধানীতে নতুন দুই পাসপোর্ট অফিস: আগারগাঁওয়ে কমবে চাপ ওমানের কৃষিতে বাংলাদেশি উদ্যোক্তাদের অভাবনীয় সাফল্য ঝিনাইদাহ সীমান্তে হুন্ডির টাকাসহ আটক ৩ ওমান প্রবাসীকে পিটিয়ে হত্যা শুল্ক ছাড়াই যেসব পণ্য আনতে পারবেন প্রবাসীরা ওমানের বারকা শহরে এক বাংলাদেশী প্রবাসীর মৃত্যু শ্রমিকদের বেতন না দেওয়ায় ওমানে কোম্পানির বিরুদ্ধে মামলা ডলার সংকটের মধ্যেই প্রবাসীদের রেমিট্যান্সে সুবাতাস মাঝ আকাশে বিমানে আগুন, আবুধাবিতে জরুরি অবতরণ ঢাকায় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী; শ্রমবাজার ‘গতিশীল’ হওয়ার প্রত্যাশা