মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সৌদি উপকূলে তেলবাহী ট্যাংকার বিস্ফোরণে ওমানের নিন্দা

আন্তর্জাতিক ডেস্কঃ
আপডেটঃ নভেম্বর ২৬, ২০২০ | ১১:০৬
আন্তর্জাতিক ডেস্কঃ
আপডেটঃ নভেম্বর ২৬, ২০২০ | ১১:০৬
Link Copied!
সৌদি উপকূলে তেলবাহী ট্যাংকার বিস্ফোরণে ওমানের নিন্দা

ইয়েমেন সীমান্তের কাছে লোহিত সাগরের সৌদি উপকূলে তেলবাহী ট্যাংকারে বিস্ফোরণে নিন্দা জানিয়েছে ওমান। বুধবার ওমানের পররাষ্ট্রমন্ত্রণালয় এক বিবৃতিতে এই নিন্দা জানান। সেইসাথে সৌদি আরবের প্রতি গভীর শোঁক প্রকাশ করেছে ওমান। বিবৃতিতে সৌদি এবং ইয়েমেনের মাঝে শান্তি প্রতিষ্ঠারও আহ্বান জানানো হয়।

No description available.

উল্লেখ্য: বুধবার শুকাইক উপকূলে মাল্টার পতাকাবাহী ও গ্রিস পরিচালিত এমটি আগ্রারিতে এই বিস্ফোরণ হয়। এক বেসরকারি নিরাপত্তা প্রতিষ্ঠানের বরাতে এখবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

বিজ্ঞাপন

আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, ট্যাংকারটি অজ্ঞাত হামলারীদের দ্বারা শিকার হয়েছে। শক্তিশালী বিস্ফোরণে ট্যাংকারের ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। হামলার বিষয়ে সৌদি আরব এখনো অবগত নয় বলে জানায় স্থানীয় কর্তৃপক্ষ।

আরো পড়ুনঃ বিমানবন্দরে যাত্রী হয়রানি, প্রবাসীদের ক্ষোভ

এই হামলায় এখন পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। ক্রুরা নিরাপদ আছেন বলে জানা গেছে। সোমবার জেদ্দাহতে সৌদি আরবের একটি তেলের স্থাপনায় ইয়েমেনের হুথি বিদ্রোহীদের ক্রুজ ক্ষেপণাস্ত্র হামলার পর এই বিস্ফোরণ ঘটলো। ২০১৫ সাল থেকে হুথি বিদ্রোহীদের সঙ্গে লড়াই করছে সৌদি আরবের নেতৃত্বাধীন একটি সামরিক জোট। অনেকেই এই হামলাকে হুতি বিদ্রোহীদের হামলা বলে ধারণা করছেন।

 

বিজ্ঞাপন

আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
সাবমেরিন ক্যাবলে বিনিয়োগ করবে ওমান ও সৌদি আরব মাস্কাট থেকে দুই শতাধিক প্রবাসী গ্রেপ্তার, অধিকাংশ বাংলাদেশি তুরস্কে ভূমিকম্পে প্রাণহানি ছাড়াতে পারে ১০ হাজার প্রবাসী সন্তানদের জন্য স্কুল ফি অর্ধেক করলো ওমান সরকার তুরস্ক ও সিরিয়ায় নিহত পাচঁ শতাধিক প্রবাস থেকে লাশ হয়ে দেশে ফেরা নারীদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে রিট ওমানে ডেলিভারির জন্য প্রস্তুত পাসপোর্টের তালিকা মালয়েশিয়ায় কর্মী নিয়োগে স্থানীয়দের ছাঁটাই করলে কঠোর ব্যবস্থা পশ্চিমা অর্থনৈতিক সূচকে মধ্যপ্রাচ্য পঞ্চম স্থানে ওমান ওমানিকরনের পরিকল্পনা, চাকরি হারাবে অসংখ্য প্রবাসী! রাজধানীতে নতুন দুই পাসপোর্ট অফিস: আগারগাঁওয়ে কমবে চাপ ওমানের কৃষিতে বাংলাদেশি উদ্যোক্তাদের অভাবনীয় সাফল্য ঝিনাইদাহ সীমান্তে হুন্ডির টাকাসহ আটক ৩ ওমান প্রবাসীকে পিটিয়ে হত্যা শুল্ক ছাড়াই যেসব পণ্য আনতে পারবেন প্রবাসীরা ওমানের বারকা শহরে এক বাংলাদেশী প্রবাসীর মৃত্যু শ্রমিকদের বেতন না দেওয়ায় ওমানে কোম্পানির বিরুদ্ধে মামলা ডলার সংকটের মধ্যেই প্রবাসীদের রেমিট্যান্সে সুবাতাস মাঝ আকাশে বিমানে আগুন, আবুধাবিতে জরুরি অবতরণ ঢাকায় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী; শ্রমবাজার ‘গতিশীল’ হওয়ার প্রত্যাশা