মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ওমানে এক ট্রাভেল প্রতিষ্ঠানকে মোটা অংকের জরিমানা 

আন্তর্জাতিক ডেস্কঃ
আপডেটঃ ডিসেম্বর ২, ২০২০ | ৮:১২
আন্তর্জাতিক ডেস্কঃ
আপডেটঃ ডিসেম্বর ২, ২০২০ | ৮:১২
Link Copied!
ওমানে ১৫ বাংলাদেশীর ভিসা বাতিলের রায় চূড়ান্ত 

ভোক্তা অধিকার লঙ্ঘনের দায়ে ওমানের মাস্কাটের একটি ট্রাভেল প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোটা অংকের জরিমানা করেছে দেশটির কনজিউমার প্রোটেকশন অথরিটি (সিপিএ)।

আজ এক বিবৃতিতে সিপিএ জানিয়েছে, গ্রাহক সুরক্ষা আইন লঙ্ঘনের অপরাধে রয়্যাল ডিক্রি অনুসারে উক্ত প্রতিষ্ঠানকে ১ হাজার ওমানি রিয়াল জরিমানা (যা বাংলাদেশী মুদ্রায় ২ লক্ষাধিক টাকার সমপরিমাণ) এবং মালিককে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়। গ্রাহক পরিষেবা সঠিকভাবে না মানায় অভিযুক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে আজ এই রায় প্রদান করেন মাস্কাটের ভ্রাম্যমাণ আদালত। 

No description available.

বিজ্ঞাপন

বিবৃতিতে আরো উল্লেখ করা হয়, একজন ভোক্তা উক্ত ট্রাভেল এজেন্টের মাধ্যমে ব্যাংককের প্যাকেজ বুকিং দিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে তিনি জানতে পারেন, তার প্যাকেজের মধ্যে চুক্তি অনুযায়ী পর্যটন কেন্দ্র ভ্রমণের জন্য কোনো টিকেট বুকিং করেনি প্রতিষ্ঠানটি।

আরো পড়ুনঃ ওমানে প্রবাসী কর্মীদের কর্মক্ষেত্র পরিবর্তনের সুযোগ

 

পাশাপাশি অন্যান্য শহরগুলিতেও হোটেল বুকিং দেওয়ার ক্ষেত্রে অফিসটি প্রতারণা করেছে। তিনি বেশ কয়েকবার উক্ত ট্রাভেল এজেন্টে যোগাযোগ করার চেষ্টা করলেও কোনো ভাবে তারা সহযোগিতা করেনি। পরবর্তীতে ভোক্তা অধিকারে অভিযোগ দিলে আজ ভ্রাম্যমাণ আদালত এসে উক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে।

বিজ্ঞাপন

আরো দেখুনঃ

https://www.youtube.com/watch?v=5mUyF0fY2k0

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
সাবমেরিন ক্যাবলে বিনিয়োগ করবে ওমান ও সৌদি আরব মাস্কাট থেকে দুই শতাধিক প্রবাসী গ্রেপ্তার, অধিকাংশ বাংলাদেশি তুরস্কে ভূমিকম্পে প্রাণহানি ছাড়াতে পারে ১০ হাজার প্রবাসী সন্তানদের জন্য স্কুল ফি অর্ধেক করলো ওমান সরকার তুরস্ক ও সিরিয়ায় নিহত পাচঁ শতাধিক প্রবাস থেকে লাশ হয়ে দেশে ফেরা নারীদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে রিট ওমানে ডেলিভারির জন্য প্রস্তুত পাসপোর্টের তালিকা মালয়েশিয়ায় কর্মী নিয়োগে স্থানীয়দের ছাঁটাই করলে কঠোর ব্যবস্থা পশ্চিমা অর্থনৈতিক সূচকে মধ্যপ্রাচ্য পঞ্চম স্থানে ওমান ওমানিকরনের পরিকল্পনা, চাকরি হারাবে অসংখ্য প্রবাসী! রাজধানীতে নতুন দুই পাসপোর্ট অফিস: আগারগাঁওয়ে কমবে চাপ ওমানের কৃষিতে বাংলাদেশি উদ্যোক্তাদের অভাবনীয় সাফল্য ঝিনাইদাহ সীমান্তে হুন্ডির টাকাসহ আটক ৩ ওমান প্রবাসীকে পিটিয়ে হত্যা শুল্ক ছাড়াই যেসব পণ্য আনতে পারবেন প্রবাসীরা ওমানের বারকা শহরে এক বাংলাদেশী প্রবাসীর মৃত্যু শ্রমিকদের বেতন না দেওয়ায় ওমানে কোম্পানির বিরুদ্ধে মামলা ডলার সংকটের মধ্যেই প্রবাসীদের রেমিট্যান্সে সুবাতাস মাঝ আকাশে বিমানে আগুন, আবুধাবিতে জরুরি অবতরণ ঢাকায় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী; শ্রমবাজার ‘গতিশীল’ হওয়ার প্রত্যাশা