মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

অপরিবর্তিত ওমানের করোনা পরিস্থিতি

ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ মার্চ ৯, ২০২১ | ৩:৩৬
ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ মার্চ ৯, ২০২১ | ৩:৩৬
Link Copied!
ওমানে আজও ঊর্ধ্বমুখী করোনা, গতকালের তুলনায় মৃত বেড়েছে দ্বিগুণ   

আজও অপরিবর্তিত রয়েছে ওমানের করোনা পরিস্থিতি। দেশটিতে বেড়েই চলছে করোনায় আক্রান্ত এবং মৃতের সংখ্যা। মঙ্গলবার (৯-মার্চ) ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুসারে দেশটিতে গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ৪২৭ জন এবং মৃতের সংখ্যা ৩ জন।

দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪৪ হাজার ৮৩১ জন এবং মোট সুস্থের সংখ্যা ১ লাখ ৩৫ হাজার ৫ জন। নতুন ৩ জনের মৃত সহ মোট মৃতের সংখ্যা ১ হাজার ৫৯৭ জন। আজ নতুন সুস্থের সংখ্যা ৩২১ জন। দেশটিতে গত এক মাসে মোট সুস্থতার সূচক .৮ পয়েন্ট নেমে দাঁড়িয়েছে ৯৩.২ শতাংশে।

Hilton_Properties

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় দেশটির বিভিন্ন হাসপাতালে নতুন ভর্তি রোগীর সংখ্যা ২২ জন। এখন পর্যন্ত দেশটির বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন ২১০ জন। যাদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আইসিইউতে আছেন ৭৫ জন।

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে ওমান সরকারের সকল নির্দেশনা মেনে চলতে নাগরিক এবং প্রবাসীদের অনুরোধ জানিয়েছে ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়। অন্যথায় আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি দিয়েছে ওমান সরকার।

 

বিজ্ঞাপন

এদিকে বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও সবাইকে সতর্ক থাকতে বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এ জন্য ৩টি নির্দেশনা দিয়েছেন।

প্রথমত, যে যেখানেই থাকেন না কেন, করোনার টিকা নেন বা না নেন, সবাই অবশ্যই মাস্ক পরবেন। দ্বিতীয়ত, যথাসম্ভব সতর্কতা অবলম্বন করতে হবে এবং তৃতীয়ত, জনসমাগম যেখানে হচ্ছে, সেখানে যেন নির্ধারিতসংখ্যক মানুষ থাকে। কারও যেতে হলে অবশ্যই স্বাস্থ্যবিধি যেন ঠিকমতো মানা হয়।

আরো পড়ুনঃ

ওমান রুটে বিমানের এ কি হাল!

ওমানে নতুন জরিমানার বিধান জারি

ওমানগামী যাত্রীদের জন্য নতুন আইন

পাসপোর্ট নিয়ে চরম ভোগান্তিতে ওমান প্রবাসীরা

ফেসবুক প্রতারণা থেকে প্রবাসীদের সতর্ক থাকার আহ্বান

 

মঙ্গলবার (৯ মার্চ) মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী এসব নির্দেশনা দেন। বৈঠক শেষে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে সভার সিদ্ধান্ত জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। মন্ত্রিপরিষদ সচিব বলেন, বৈঠকে প্রধানমন্ত্রী বলেছেন, আমরা যেন না ভাবি আমরা খুবই ভালো অবস্থায় (কমফোর্ট জোন) আছি। তবে অন্যান্য দেশের তুলনায় অনেক ভালো আছি।

খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, প্রধানমন্ত্রী বলেছেন, গত বছর করোনাভাইরাসের সংক্রমণ গ্রীষ্মকালেই বেড়েছিল। সুতরাং এ বছর সেটা হবে না, তার কোনো নিশ্চয়তা নেই। বিশেষজ্ঞরাও এপ্রিল, মে ও জুন মাসের ওপর দৃষ্টি দিতে বলেছেন।

 

আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
সাবমেরিন ক্যাবলে বিনিয়োগ করবে ওমান ও সৌদি আরব মাস্কাট থেকে দুই শতাধিক প্রবাসী গ্রেপ্তার, অধিকাংশ বাংলাদেশি তুরস্কে ভূমিকম্পে প্রাণহানি ছাড়াতে পারে ১০ হাজার প্রবাসী সন্তানদের জন্য স্কুল ফি অর্ধেক করলো ওমান সরকার তুরস্ক ও সিরিয়ায় নিহত পাচঁ শতাধিক প্রবাস থেকে লাশ হয়ে দেশে ফেরা নারীদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে রিট ওমানে ডেলিভারির জন্য প্রস্তুত পাসপোর্টের তালিকা মালয়েশিয়ায় কর্মী নিয়োগে স্থানীয়দের ছাঁটাই করলে কঠোর ব্যবস্থা পশ্চিমা অর্থনৈতিক সূচকে মধ্যপ্রাচ্য পঞ্চম স্থানে ওমান ওমানিকরনের পরিকল্পনা, চাকরি হারাবে অসংখ্য প্রবাসী! রাজধানীতে নতুন দুই পাসপোর্ট অফিস: আগারগাঁওয়ে কমবে চাপ ওমানের কৃষিতে বাংলাদেশি উদ্যোক্তাদের অভাবনীয় সাফল্য ঝিনাইদাহ সীমান্তে হুন্ডির টাকাসহ আটক ৩ ওমান প্রবাসীকে পিটিয়ে হত্যা শুল্ক ছাড়াই যেসব পণ্য আনতে পারবেন প্রবাসীরা ওমানের বারকা শহরে এক বাংলাদেশী প্রবাসীর মৃত্যু শ্রমিকদের বেতন না দেওয়ায় ওমানে কোম্পানির বিরুদ্ধে মামলা ডলার সংকটের মধ্যেই প্রবাসীদের রেমিট্যান্সে সুবাতাস মাঝ আকাশে বিমানে আগুন, আবুধাবিতে জরুরি অবতরণ ঢাকায় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী; শ্রমবাজার ‘গতিশীল’ হওয়ার প্রত্যাশা