ওমানের লকডাউন নিয়ে সকলের উদ্দেশ্যে জরুরি নির্দেশনা জারী

ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ মার্চ ২৮, ২০২১ | ৭:২৬
ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ মার্চ ২৮, ২০২১ | ৭:২৬
Link Copied!
করোনা প্রতিরোধে রবিবার থেকে ওমানে নতুন নির্দেশনা 

আজ থেকে আগামী ৮ এপ্রিল পর্যন্ত ওমানে ফের শুরু হলো রাত্রিকালীন লকডাউন। গত ফেব্রুয়ারি মাস থেকে দেশটিতে উদ্বেগজনক হারে করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ার কারণে এই সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কমিটি। আজ স্থানীয় সময় রাত ৮টা থেকে সকাল ৫ টা পর্যন্ত কোনো ব্যক্তি বা যানবাহন বাড়ির বাইরে বের হতে পারবে না। 

তবে এই লকডাউন থেকে কিছু কার্যক্রমকে অব্যাহতি দেওয়া হয়েছে যার মধ্যে স্বাস্থ্যসেবা কর্মীদের পরিবহন, বিদ্যুৎ ও পানিসেবার সাথে জড়িত জরুরি গাড়ি, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রিত বেসরকারি হাসপাতাল ও ফার্মেসি। এছাড়াও সমুদ্রবন্দর ও বিমানবন্দরে সকল কার্যক্রম অব্যাহত থাকবে। 

বিজ্ঞাপন

বিপণন সংস্থাগুলির সাথে সমন্বয় করে দেশটির বাণিজ্য, শিল্প ও বিনিয়োগ প্রচার মন্ত্রণালয়ের নিয়ন্ত্রিত পেট্রোল পাম্প খোলা থাকবে। এছাড়াও দেশটির সরকারী ও বেসরকারি উভয়ই গণমাধ্যমে কর্মরত কর্মচারীদের এই নিষেধাজ্ঞা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

সরকারী সংস্থা একটি বিবৃতিতে জানানো হয়েছে যে, “করোনা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য সুপ্রিম কমিটি কঠোর পরিকল্পনা হাতে নিয়েছে। দেশের সকল নাগরিক ও বাণিজ্যিক প্রতিষ্ঠানকে সুপ্রিম কমিটির সকল নিয়ম মেনে চলার কঠোর নির্দেশ দেওয়া হয়েছে। যদি কোনো ব্যক্তি এই নিয়ম অমান্য করে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিবে সুপ্রিম কমিটি।” 

 

বিজ্ঞাপন

লকডাউনের সময় যে সকল যাত্রীর ফ্লাইট রয়েছে, তাদেরকে ভোগান্তি এড়াতে এয়ারপোর্টে যাওয়ার সময় টিকিট সহ সকল ট্রাভেল ডকুমেন্টস সাথে রাখতে নির্দেশ দিয়েছে ওমান পুলিশ। সেইসাথে যে সকল প্রবাসী দেশ থেকে ওমান যাবেন, তাদেরকেও এয়ারপোর্ট থেকে বের হয়ে নিজ গন্তব্যে যাওয়ার আগ পর্যন্ত বোর্ডিং পাশ সহ সকল ট্রাভেল ডকুমেন্ট সাথে রাখতে বলা হয়েছে। এদিকে লকডাউনের কারণে আজথেকে ওমানের সকল মসজিদে এশা এবং ফজরের নামাজ জামাতে আদায় বন্ধ ঘোষণা করেছে দেশটির ধর্ম মন্ত্রণালয়। 

 

শীর্ষ সংবাদ:
ফ্রি ভিসায় সৌদি যেয়ে মিলছে না কাজ, বিপাকে নতুন প্রবাসীরা ওমানে প্রবাসী ক্যাম্প থেকে বিপুল পরিমাণ মাদক জব্দ নির্ধারিত খরচের ৪ গুণ বেশি খরচে মালয়েশিয়া যাচ্ছেন কর্মীরা পঞ্চগড়ে নৌকা ডুবে ২৪ জনের মৃত্যু প্রবাসীদের হয়রানি বিষয়ক মন্ত্রণালয় করা হোক! বাংলাদেশ থেকে ফের শ্রমিক নেবে মলদোভা অনলাইনে যেভাবে পাসপোর্টের আবেদন করবেন প্রবাসীরা বিনামূল্যে মাঠে বসে খেলা দেখতে পারবেন প্রবাসী বাংলাদেশিরা জি কে শামীমসহ ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড কর্মস্থলে যাওয়ার পূর্বে প্রবাসী বাংলাদেশি মৃত্যু বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী আমিরাতের বাজারে বাংলাদেশি মাছের রাজত্ব কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি