সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ওমান প্রবেশে নিষেধাজ্ঞা জারি

ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ এপ্রিল ৫, ২০২১ | ১০:৪০
ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ এপ্রিল ৫, ২০২১ | ১০:৪০
Link Copied!
ঢাকায় রেড এলার্ট জারী, সর্বোচ্চ সতর্ক অবস্থায় পুলিশ

করোনা সংক্রমণ বাড়লেও ওমানের রাত্রিকালীন লকডাউনের সময়সীমা কমানো হয়েছে। আজ এক বিবৃতিতে ওমান সুপ্রিম কমিটি জানিয়েছে, আগামী ৮ এপ্রিল পর্যন্ত দেশটিতে লকডাউন অব্যাহত থাকবে। তবে আসন্ন রমজানের সময় রাত ৮ টার পরিবর্তে ৯ টা পর্যন্ত দেশটির সকল নাগরিক ও প্রবাসীরা নিজ প্রয়োজনে বাড়ীর বাহিরে বের হওয়ার অনুমতি পাবে।

এদিকে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত দেশটির সকল বাণিজ্যিক প্রতিষ্ঠান লকডাউনের আওতায় থাকবে বলে জানিয়েছে কমিটি। রমজানের সময় দেশটির সকল নাগরিক রাত ৯ টার পর থেকে ভোর ৪ টা পর্যন্ত বাড়ীর বাহিরে বের হতে পারবে না। একই সাথে এই সময় দেশটির সকল বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

বৈঠকে কমিটি জানিয়েছে, আগামী বৃহস্পতিবার (৮-এপ্রিল) রাত ১২ টা থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ওমানি নাগরিক ও প্রবাসী ব্যতীত সকল ভ্রমণকারীদের ওমান প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ওমানের বর্তমান করোনা পরিস্থিতি স্বাভাবিক করতে নতুন এই সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কমিটি।

কমিটি আরো জানিয়েছে, ‘‘খুব প্রয়োজন না থাকলে বর্তমান পরিস্থিতিতে স্থানীয় নাগরিক ও প্রবাসীদের ওমানের বাহিরে না যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বর্তমানে অনেক দেশ করোনা পরিস্থিতি স্বাভাবিক করতে ভ্রমণ প্রক্রিয়া কঠোর করেছে। দেশটির সকল প্রদেশের সরকারী-বেসরকারি ও আইনি প্রতিষ্ঠানের কর্মচারীদের ৫০ শতাংশ অফিসে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে ওমানে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ফের সকল মসজিদ ও অন্যান্য উপাসনালয় গুলো অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। দেশটিতে করোনা সংক্রমণ ভয়াবহ রূপ ধারণ করায় এমন সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কমিটি।

 

শনিবার (৪-এপ্রিল) এক বিবৃতিতে দেশটির ধর্ম বিষয়ক মন্ত্রী জানান, ‘‘ওমানে বর্তমান করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় সকল ধরণের উপাসনালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। সুপ্রিম কমিটির দেওয়া নতুন নির্দেশনা অনুযায়ী, দেশের সকল সভা সমাবেশ বন্ধ ঘোষণা করা হয়েছে। সেই অনুযায়ী দেশের সকল উপাসনালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, করোনা মহামারি প্রতিরোধে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকল উপাসনালয় বন্ধ থাকবে।

 

আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
২৭ দিনে রেমিট্যান্স এলো ১৬৭ কোটি ডলার ঢাকায় নামতে পারছেনা ওমানের ফ্লাইট! ৪ হাজার ৩০০ বছর পর উন্মোচন হলো সোনায় মোড়ানো মমি যেসব কৌশলে প্রবাসীদের সর্বস্বান্ত করে ছিনতাইকারীরা ওমানে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা, ঝুঁকি না নেওয়ার আহ্বান ডেনমার্কে কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা জানালো ওমান বিয়ের ১৫ দিনের মাথায় না ফেরার দেশে প্রবাসী হজযাত্রীদের বিমানভাড়া ৭০ হাজার টাকা বৃদ্ধির প্রস্তাব জানুয়ারিতেও ইতিবাচক ধারায় প্রবাসী আয় সড়কে নিহত প্রবাসীর লাশের অপেক্ষায় স্বজনেরা যেই দেশে শৈত্যপ্রবাহ বিরল, সেই ওমানেই বিরল তুষারপাত বিমানের মাস্কাটগামী ফ্লাইট ঢাকায় জরুরী অবতরণ আজারবাইজান দূতাবাসে হামলা, তীব্র নিন্দা জানালো ওমান কয়েক মিনিটের ব্যবধানে ৩ বিমান বিধ্বস্ত অবৈধ প্রবাসীদের বৈধতা কার্যক্রম শুরু হুন্ডির টাকাসহ চোরাকারবারি আটক প্রবাসীকে পিটিয়ে আহতের অভিযোগে কুয়েতি গ্রেপ্তার মাদকের ‘রাজধানী’ হয়ে উঠছে সৌদি আরব আমিরাতে প্রবল বর্ষণে জনজীবনে দুর্ভোগ, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা দালালচক্রের ব্যাপারে সবাইকে কাজ করার আহ্বান প্রবাসী কল্যাণ মন্ত্রীর