ওমান প্রবেশে নিষেধাজ্ঞা জারি

ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ এপ্রিল ৫, ২০২১ | ১০:৪০
ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ এপ্রিল ৫, ২০২১ | ১০:৪০
Link Copied!
চট্টগ্রাম বিমান বন্দরের রানওয়ে বন্ধ

করোনা সংক্রমণ বাড়লেও ওমানের রাত্রিকালীন লকডাউনের সময়সীমা কমানো হয়েছে। আজ এক বিবৃতিতে ওমান সুপ্রিম কমিটি জানিয়েছে, আগামী ৮ এপ্রিল পর্যন্ত দেশটিতে লকডাউন অব্যাহত থাকবে। তবে আসন্ন রমজানের সময় রাত ৮ টার পরিবর্তে ৯ টা পর্যন্ত দেশটির সকল নাগরিক ও প্রবাসীরা নিজ প্রয়োজনে বাড়ীর বাহিরে বের হওয়ার অনুমতি পাবে।

এদিকে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত দেশটির সকল বাণিজ্যিক প্রতিষ্ঠান লকডাউনের আওতায় থাকবে বলে জানিয়েছে কমিটি। রমজানের সময় দেশটির সকল নাগরিক রাত ৯ টার পর থেকে ভোর ৪ টা পর্যন্ত বাড়ীর বাহিরে বের হতে পারবে না। একই সাথে এই সময় দেশটির সকল বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

বৈঠকে কমিটি জানিয়েছে, আগামী বৃহস্পতিবার (৮-এপ্রিল) রাত ১২ টা থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ওমানি নাগরিক ও প্রবাসী ব্যতীত সকল ভ্রমণকারীদের ওমান প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ওমানের বর্তমান করোনা পরিস্থিতি স্বাভাবিক করতে নতুন এই সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কমিটি।

কমিটি আরো জানিয়েছে, ‘‘খুব প্রয়োজন না থাকলে বর্তমান পরিস্থিতিতে স্থানীয় নাগরিক ও প্রবাসীদের ওমানের বাহিরে না যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বর্তমানে অনেক দেশ করোনা পরিস্থিতি স্বাভাবিক করতে ভ্রমণ প্রক্রিয়া কঠোর করেছে। দেশটির সকল প্রদেশের সরকারী-বেসরকারি ও আইনি প্রতিষ্ঠানের কর্মচারীদের ৫০ শতাংশ অফিসে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে ওমানে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ফের সকল মসজিদ ও অন্যান্য উপাসনালয় গুলো অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। দেশটিতে করোনা সংক্রমণ ভয়াবহ রূপ ধারণ করায় এমন সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কমিটি।

 

শনিবার (৪-এপ্রিল) এক বিবৃতিতে দেশটির ধর্ম বিষয়ক মন্ত্রী জানান, ‘‘ওমানে বর্তমান করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় সকল ধরণের উপাসনালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। সুপ্রিম কমিটির দেওয়া নতুন নির্দেশনা অনুযায়ী, দেশের সকল সভা সমাবেশ বন্ধ ঘোষণা করা হয়েছে। সেই অনুযায়ী দেশের সকল উপাসনালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, করোনা মহামারি প্রতিরোধে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকল উপাসনালয় বন্ধ থাকবে।

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
অনলাইনে যেভাবে পাসপোর্টের আবেদন করবেন প্রবাসীরা বিনামূল্যে মাঠে বসে খেলা দেখতে পারবেন প্রবাসী বাংলাদেশিরা জি কে শামীমসহ ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড কর্মস্থলে যাওয়ার পূর্বে প্রবাসী বাংলাদেশি মৃত্যু বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই