সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

গাড়ী চালকদের উদ্দেশ্যে ওমান পুলিশের নির্দেশনা

ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ এপ্রিল ১৭, ২০২১ | ৯:৪১
ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ এপ্রিল ১৭, ২০২১ | ৯:৪১
Link Copied!
গাড়ী চালকদের উদ্দেশ্যে ওমান পুলিশের নির্দেশনা

পবিত্র রমজান মাস এবং দেশটির লকডাউন চলাকালীন সময়ে সকল গাড়ী চালক এবং যাত্রীদের উদ্দেশ্যে নতুন নির্দেশনা জারি করেছে দেশটির রয়্যাল ওমান পুলিশ (আরওপি)। একই সাথে যাত্রীরাও যানবাহন চলাচলের সময় খুব সর্তকতার সাথে চলাচল করার জন্য নির্দেশ দিয়েছে পুলিশ।

নতুন নির্দেশনায় ড্রাইভার এবং রাস্তায় থাকা লোকজনের সুরক্ষা বিবেচনায় ইফতারের সময় ও লকডাউন শুরু হওয়ার আগ মূহুর্তে গাড়ি না চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। আরওপি’র তথ্য অনুসারে, রমজান মাসে ইফতারের সময় অনেক গাড়ি চালক ক্লান্ত হয়ে গাড়ি চালায়। ফলে রাস্তায় বিভিন্ন ধরণের দুর্ঘটনা ঘটে। তাই এই দুর্ঘটনা এড়াতে ইফতারের পূর্ব মুহূর্তে গাড়ি না চালানোর নির্দেশ দিয়েছে আরওপি।

বিজ্ঞাপন

এছাড়াও গাড়ি চালনোর সময় মোবাইল ফোন ব্যবহার করা, অনলাইন ব্রাউজ করা থেকে বিরত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে। এই ধরণের ভুল রাস্তায় যেকোনো মূহুর্তেই বিপদ ডেকে আনতে পারে। তাই চালক বা পথচারীকে রাস্তায় চলাচলের সময় মোবাইল ফোন ব্যবহার না করার আহ্বান জানিয়েছে আরওপি।

 

আরো দেখুন বুলেটিনে

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
২৭ দিনে রেমিট্যান্স এলো ১৬৭ কোটি ডলার ঢাকায় নামতে পারছেনা ওমানের ফ্লাইট! ৪ হাজার ৩০০ বছর পর উন্মোচন হলো সোনায় মোড়ানো মমি যেসব কৌশলে প্রবাসীদের সর্বস্বান্ত করে ছিনতাইকারীরা ওমানে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা, ঝুঁকি না নেওয়ার আহ্বান ডেনমার্কে কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা জানালো ওমান বিয়ের ১৫ দিনের মাথায় না ফেরার দেশে প্রবাসী হজযাত্রীদের বিমানভাড়া ৭০ হাজার টাকা বৃদ্ধির প্রস্তাব জানুয়ারিতেও ইতিবাচক ধারায় প্রবাসী আয় সড়কে নিহত প্রবাসীর লাশের অপেক্ষায় স্বজনেরা যেই দেশে শৈত্যপ্রবাহ বিরল, সেই ওমানেই বিরল তুষারপাত বিমানের মাস্কাটগামী ফ্লাইট ঢাকায় জরুরী অবতরণ আজারবাইজান দূতাবাসে হামলা, তীব্র নিন্দা জানালো ওমান কয়েক মিনিটের ব্যবধানে ৩ বিমান বিধ্বস্ত অবৈধ প্রবাসীদের বৈধতা কার্যক্রম শুরু হুন্ডির টাকাসহ চোরাকারবারি আটক প্রবাসীকে পিটিয়ে আহতের অভিযোগে কুয়েতি গ্রেপ্তার মাদকের ‘রাজধানী’ হয়ে উঠছে সৌদি আরব আমিরাতে প্রবল বর্ষণে জনজীবনে দুর্ভোগ, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা দালালচক্রের ব্যাপারে সবাইকে কাজ করার আহ্বান প্রবাসী কল্যাণ মন্ত্রীর