গাড়ী চালকদের উদ্দেশ্যে ওমান পুলিশের নির্দেশনা

ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ এপ্রিল ১৭, ২০২১ | ৯:৪১
ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ এপ্রিল ১৭, ২০২১ | ৯:৪১
Link Copied!
গাড়ী চালকদের উদ্দেশ্যে ওমান পুলিশের নির্দেশনা

পবিত্র রমজান মাস এবং দেশটির লকডাউন চলাকালীন সময়ে সকল গাড়ী চালক এবং যাত্রীদের উদ্দেশ্যে নতুন নির্দেশনা জারি করেছে দেশটির রয়্যাল ওমান পুলিশ (আরওপি)। একই সাথে যাত্রীরাও যানবাহন চলাচলের সময় খুব সর্তকতার সাথে চলাচল করার জন্য নির্দেশ দিয়েছে পুলিশ।

নতুন নির্দেশনায় ড্রাইভার এবং রাস্তায় থাকা লোকজনের সুরক্ষা বিবেচনায় ইফতারের সময় ও লকডাউন শুরু হওয়ার আগ মূহুর্তে গাড়ি না চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। আরওপি’র তথ্য অনুসারে, রমজান মাসে ইফতারের সময় অনেক গাড়ি চালক ক্লান্ত হয়ে গাড়ি চালায়। ফলে রাস্তায় বিভিন্ন ধরণের দুর্ঘটনা ঘটে। তাই এই দুর্ঘটনা এড়াতে ইফতারের পূর্ব মুহূর্তে গাড়ি না চালানোর নির্দেশ দিয়েছে আরওপি।

বিজ্ঞাপন

এছাড়াও গাড়ি চালনোর সময় মোবাইল ফোন ব্যবহার করা, অনলাইন ব্রাউজ করা থেকে বিরত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে। এই ধরণের ভুল রাস্তায় যেকোনো মূহুর্তেই বিপদ ডেকে আনতে পারে। তাই চালক বা পথচারীকে রাস্তায় চলাচলের সময় মোবাইল ফোন ব্যবহার না করার আহ্বান জানিয়েছে আরওপি।

 

আরো দেখুন বুলেটিনে

বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:
ফ্রি ভিসায় সৌদি যেয়ে মিলছে না কাজ, বিপাকে নতুন প্রবাসীরা ওমানে প্রবাসী ক্যাম্প থেকে বিপুল পরিমাণ মাদক জব্দ নির্ধারিত খরচের ৪ গুণ বেশি খরচে মালয়েশিয়া যাচ্ছেন কর্মীরা পঞ্চগড়ে নৌকা ডুবে ২৪ জনের মৃত্যু প্রবাসীদের হয়রানি বিষয়ক মন্ত্রণালয় করা হোক! বাংলাদেশ থেকে ফের শ্রমিক নেবে মলদোভা অনলাইনে যেভাবে পাসপোর্টের আবেদন করবেন প্রবাসীরা বিনামূল্যে মাঠে বসে খেলা দেখতে পারবেন প্রবাসী বাংলাদেশিরা জি কে শামীমসহ ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড কর্মস্থলে যাওয়ার পূর্বে প্রবাসী বাংলাদেশি মৃত্যু বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী আমিরাতের বাজারে বাংলাদেশি মাছের রাজত্ব কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি