সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে

ডেস্ক রিপোর্টঃ
আপডেটঃ এপ্রিল ১৯, ২০২১ | ১২:৫৬
ডেস্ক রিপোর্টঃ
আপডেটঃ এপ্রিল ১৯, ২০২১ | ১২:৫৬
Link Copied!
চট্টগ্রাম, কক্সবাজার ও বরিশাল বিমানবন্দর বন্ধ ঘোষণা

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি বিবেচনায় চলমান সর্বাত্মক লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। সোমবার (১৯ এপ্রিল) দুপুরে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে সচিবদের সভায় এ সিদ্ধান্ত হয়।

সারাদেশে গত ১৪ এপ্রিল শুরু হওয়া এ সর্বাত্মক লকডাউন শেষ হওয়ার কথা ছিল ২১ এপ্রিল। তার আগেই রোববার রাতে কভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ৩১তম সভায় ‘কঠোর লকডাউন’ আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশ করা হয়। এরপরই সোমবার মন্ত্রিপরিষদ সচিবের সভাপতিত্বে অনুষ্ঠিত সচিবদের সভা থেকে লকডাউন বাড়ানোর এ সিদ্ধান্ত এলো।

 

বিজ্ঞাপন

মন্ত্রিপরিষদ বিভাগের সূত্র বলছে, এই বর্ধিত লকডাউন কার্যকর করতে প্রয়োজনে আরও কঠোর হবে প্রশাসন। সেক্ষেত্রে কর্মকর্তারা সত্যিকার অর্থেই নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি হয় এমন দোকানগুলো চিহ্নিত করে সেগুলো খোলা রাখার ব্যবস্থা করবেন। একই সঙ্গে জনসমাগম কমাতে আইন শৃঙ্খলা বাহিনী পাড়া-মহল্লা ও অলি-গলিতে নজরদারি বাড়াবে।

 

আরো দেখুনঃ

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
৪ হাজার ৩০০ বছর পর উন্মোচন হলো সোনায় মোড়ানো মমি যেসব কৌশলে প্রবাসীদের সর্বস্বান্ত করে ছিনতাইকারীরা ওমানে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা, ঝুঁকি না নেওয়ার আহ্বান ডেনমার্কে কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা জানালো ওমান বিয়ের ১৫ দিনের মাথায় না ফেরার দেশে প্রবাসী হজযাত্রীদের বিমানভাড়া ৭০ হাজার টাকা বৃদ্ধির প্রস্তাব জানুয়ারিতেও ইতিবাচক ধারায় প্রবাসী আয় সড়কে নিহত প্রবাসীর লাশের অপেক্ষায় স্বজনেরা যেই দেশে শৈত্যপ্রবাহ বিরল, সেই ওমানেই বিরল তুষারপাত বিমানের মাস্কাটগামী ফ্লাইট ঢাকায় জরুরী অবতরণ আজারবাইজান দূতাবাসে হামলা, তীব্র নিন্দা জানালো ওমান কয়েক মিনিটের ব্যবধানে ৩ বিমান বিধ্বস্ত অবৈধ প্রবাসীদের বৈধতা কার্যক্রম শুরু হুন্ডির টাকাসহ চোরাকারবারি আটক প্রবাসীকে পিটিয়ে আহতের অভিযোগে কুয়েতি গ্রেপ্তার মাদকের ‘রাজধানী’ হয়ে উঠছে সৌদি আরব আমিরাতে প্রবল বর্ষণে জনজীবনে দুর্ভোগ, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা দালালচক্রের ব্যাপারে সবাইকে কাজ করার আহ্বান প্রবাসী কল্যাণ মন্ত্রীর কুয়েতে জমে উঠেছে সাপ্তাহিক হাঁস, মুরগি ও কবুতরের হাট সোনাখচিত কাপড় পরে দেশে ফিরলেন দুবাই প্রবাসী