সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

প্রবাসীদের জন্য ৫ দিনের কোয়ারেন্টাইন!

নিজস্ব প্রতিবেদক
আপডেটঃ এপ্রিল ২২, ২০২১ | ১১:৫০
নিজস্ব প্রতিবেদক
আপডেটঃ এপ্রিল ২২, ২০২১ | ১১:৫০
Link Copied!
এই মুহূর্তে দেশে ফিরতে যা করতে হবে প্রবাসীদের

মহামারী করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বর্তমানে বিদেশ থেকে দেশে আসা বিশেষ ফ্লাইটগুলোর যাত্রীদের বাধ্যতামূলক ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে। তবে এই দিনক্ষণ কমিয়ে পাঁচ দিনে আনার চিন্তাভাবনা করছে সরকার।

সম্প্রতি স্বাস্থ্য অধিদফতর থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষকে এ বিষয়টি মৌখিকভাবে জানানো হয়েছে। তবে এখনো সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। বিমানবন্দর কর্তৃপক্ষ বলছে, কোয়ারেন্টাইন কমিয়ে আনার সিদ্ধান্ত একান্তই বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক)।

বিজ্ঞাপন

এ বিষয়ে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান গণমাধ্যমকে বলেন, স্বাস্থ্য অধিদফতর থেকে এমন একটি প্রস্তাব এসেছে। তবে লিখিতভাবে কিছু জানানো হয়নি। এ বিষয়ে ভাবা হচ্ছে। তবে এখনো সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। চূড়ান্ত হলে সার্কুলার জারি করা হবে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদফতরের একজন প্রতিনিধি চিকিৎসক বলেন, সরকার ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করেছে। বিদেশ থেকে আগতরা হোটেল বুকিং দিয়ে বাংলাদেশে প্রবেশ করলেও দেশে পা ফেলার পর হোটেলে রুমের বেশি ভাড়ার অজুহাতে সেখানে থাকতে চান না।

 

বিজ্ঞাপন

পরে তাদের সরকার নির্ধারিত হজ ক্যাম্প ও দিয়াবাড়িতে কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়। সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে প্রবাসীদের চাপ বেড়ে যাওয়ায় কোয়ারেন্টাইন কমিয়ে আনার প্রস্তাব দেওয়া হয়েছে।

গত ২৯ মার্চ প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে বলা হয়, বিদেশ থেকে আসা যাত্রীদের হোটেলে নিজ খরচে ১৪ দিন পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নিশ্চিত করতে হবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে।

 

আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
২৭ দিনে রেমিট্যান্স এলো ১৬৭ কোটি ডলার ঢাকায় নামতে পারছেনা ওমানের ফ্লাইট! ৪ হাজার ৩০০ বছর পর উন্মোচন হলো সোনায় মোড়ানো মমি যেসব কৌশলে প্রবাসীদের সর্বস্বান্ত করে ছিনতাইকারীরা ওমানে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা, ঝুঁকি না নেওয়ার আহ্বান ডেনমার্কে কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা জানালো ওমান বিয়ের ১৫ দিনের মাথায় না ফেরার দেশে প্রবাসী হজযাত্রীদের বিমানভাড়া ৭০ হাজার টাকা বৃদ্ধির প্রস্তাব জানুয়ারিতেও ইতিবাচক ধারায় প্রবাসী আয় সড়কে নিহত প্রবাসীর লাশের অপেক্ষায় স্বজনেরা যেই দেশে শৈত্যপ্রবাহ বিরল, সেই ওমানেই বিরল তুষারপাত বিমানের মাস্কাটগামী ফ্লাইট ঢাকায় জরুরী অবতরণ আজারবাইজান দূতাবাসে হামলা, তীব্র নিন্দা জানালো ওমান কয়েক মিনিটের ব্যবধানে ৩ বিমান বিধ্বস্ত অবৈধ প্রবাসীদের বৈধতা কার্যক্রম শুরু হুন্ডির টাকাসহ চোরাকারবারি আটক প্রবাসীকে পিটিয়ে আহতের অভিযোগে কুয়েতি গ্রেপ্তার মাদকের ‘রাজধানী’ হয়ে উঠছে সৌদি আরব আমিরাতে প্রবল বর্ষণে জনজীবনে দুর্ভোগ, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা দালালচক্রের ব্যাপারে সবাইকে কাজ করার আহ্বান প্রবাসী কল্যাণ মন্ত্রীর