সোমবার, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

গোটা ওমানে কারফিউ ঘোষণা

ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ মে ২, ২০২১ | ১১:৩২
ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ মে ২, ২০২১ | ১১:৩২
Link Copied!
ঢাকায় রেড এলার্ট জারী, সর্বোচ্চ সতর্ক অবস্থায় পুলিশ

ওমানে করোনা বিস্তার রোধে পূর্বের ঘোষিত লকডাউনের সময়সীমা বৃদ্ধি করে  নতুন সিদ্ধান্ত জারি করেছে দেশটির সুপ্রিম কমিটি। রবিবার (২-মে) এক জরুরী বৈঠকে গোটা দেশে কারফিউ জারি সহ বেশকিছু নতুন সিদ্ধান্ত নেয় সুপ্রিম কমিটি। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৮ মে থেকে ১৫ মে পর্যন্ত দেশটির সকল প্রদেশে সন্ধ্যা ৭টা থেকে ভোর ৪টা পর্যন্ত সকল ধরণের বাণিজ্যিক প্রতিষ্ঠান ও যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কমিটির পূর্ব ঘোষিত রাত ৯ টা থেকে ভোর ৪ পর্যন্ত নিষেধাজ্ঞা বাতিল করে নতুন এই সিদ্ধান্ত নেওয়া হয়।

তবে এই নিষেধাজ্ঞার বাহিরে থাকবে খাবারের দোকান, পেট্রোল পাম্প, স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান, ফার্মেসী এবং হোম ডেলিভারি পরিষেবা। কমিটি আরো জানিয়েছে, দেশটির সকল কর্মস্থলে কর্মীদের উপস্থিতি কমিয়ে নিয়ে আসতে হবে। দেশটির বিভিন্ন প্রদেশের সরকারী, বেসরকারি প্রতিষ্ঠানে কর্মীদের বাসা থেকে কাজ করার জন্য আহ্বান জানানো হয়। এছাড়াও যেসকল কর্মীদের কর্মস্থলে আসতে হবে তাদের প্রতিষ্ঠান থেকে স্বাস্থ্যবিধি মেনে পরিবহন ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়। সুপ্রিম কমিটি আরো জানিয়েছে, গত বছরের ন্যায় এবছরও ঈদের নামাজের জামাত এবং ঈদ উপলক্ষে মার্কেট খোলা না রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও ঈদের দিন দেশটির সকল সৈকত, পার্ক এবং পাবলিক স্থানে সকল ধরণের জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে।

 

বিজ্ঞাপন

আরো দেখুনঃ

 

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
মালয়েশিয়ায় কর্মী নিয়োগে স্থানীয়দের ছাঁটাই করলে কঠোর ব্যবস্থা পশ্চিমা অর্থনৈতিক সূচকে মধ্যপ্রাচ্য পঞ্চম স্থানে ওমান ওমানিকরনের পরিকল্পনা, চাকরি হারাবে অসংখ্য প্রবাসী! রাজধানীতে নতুন দুই পাসপোর্ট অফিস: আগারগাঁওয়ে কমবে চাপ ওমানের কৃষিতে বাংলাদেশি উদ্যোক্তাদের অভাবনীয় সাফল্য ঝিনাইদাহ সীমান্তে হুন্ডির টাকাসহ আটক ৩ ওমান প্রবাসীকে পিটিয়ে হত্যা শুল্ক ছাড়াই যেসব পণ্য আনতে পারবেন প্রবাসীরা ওমানের বারকা শহরে এক বাংলাদেশী প্রবাসীর মৃত্যু শ্রমিকদের বেতন না দেওয়ায় ওমানে কোম্পানির বিরুদ্ধে মামলা ডলার সংকটের মধ্যেই প্রবাসীদের রেমিট্যান্সে সুবাতাস মাঝ আকাশে বিমানে আগুন, আবুধাবিতে জরুরি অবতরণ ঢাকায় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী; শ্রমবাজার ‘গতিশীল’ হওয়ার প্রত্যাশা মধ্যপ্রাচ্য সড়কে ঝরলো আরেক প্রবাসী বাংলাদেশির প্রাণ প্রবাসীর স্ত্রীর আপত্তিকর ভিডিও ধারণ, যুবক গ্রেফতার মাদক সহ র‍্যাবের হাতে গ্রেফতার প্রবাসী সোহেল ওসমানী বিমানবন্দরে উড্ডয়নকালে ফেটে গেল বিমানের চাকা ওমান উপসাগর থেকে বিপুল পরিমাণ অস্ত্র-গোলাবারুদ জব্দ ভিসা ছাড়াই যাওয়া যাবে কাতার আজ থেকে মাস্কাট নাইটে শুরু হচ্ছে সুরের মেলা