সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ওমানে কারফিউতে যেসব দোকান খোলার অনুমতি পেলো

ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ মে ৬, ২০২১ | ১২:৪৯
ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ মে ৬, ২০২১ | ১২:৪৯
Link Copied!
ওমানে আজথেকে শুরু হচ্ছে স্বরনকালের কঠোর লকডাউন

আগামী ৮ই মে থেকে ১৫ই মে পর্যন্ত ওমানের সকল বাণিজ্যিক প্রতিষ্ঠান সন্ধ্যা ৭ টা থেকে ভোর ৪ টা পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে দেশটির সুপ্রিম কমিটি। তবে কারফিউ চলাকালীন সময়ে বেশকিছু দোকানপাট খোলা রাখার অনুমতি দিয়েছে দেশটির বাণিজ্য, শিল্প ও বিনিয়োগ প্রচার মন্ত্রণালয়। এক বিবৃতিতে মন্ত্রণালয়ের মহাপরিচালক জানিয়েছেন উক্ত সময়ে ৫০ শতাংশ ক্রেতা উপস্থিত সাপেক্ষে শাকসবজি, ফলমূল এবং মাছ বিক্রিয়ের কেন্দ্রীয় বাজার অর্থাৎ মাওয়ালা সবজি আড়ত খোলা রাখতে পারবে।

probash time

 

বিজ্ঞাপন

* কেন্দ্রীয় মাংসের দোকান খোলা রাখতে পারবে, তবে ৫০ শতাংশের বেশি ক্রেতা উপস্থিত হতে পারবেনা।
* পেট্রলপাম্প এবং যানবাহন মেরামতের দোকান খোলা থাকবে, তবে একসাথে সর্বোচ্চ ৩ জন গ্রাহকের বেশি সেবা নিতে পারবেনা।
* মাছ ধরার সরঞ্জাম বিক্রয় ও নৌকা মেরামতের দোকান।
* স্বাস্থ্য সংস্থা, ভেটেরিনারি সেন্টার, ফার্মেসী এবং চশমা বিক্রয়ের দোকান।
* মুদির দোকান, মাংস, হাঁস-মুরগি এবং মাছের দোকান, বেকারি, মধু বিক্রয় ও ভেষজ স্টোর, মিষ্টির দোকান, খেজুরের প্যাস্ট্রি, মশলা, বাদামের দোকান, খনিজ পদার্থ বিক্রয়ের দোকান, আইসক্রিম এবং কর্ণ স্টোর, জুসের দোকান খোলা রাখতে পারবে। তবে ৩০ শতাংশের বেশি ক্রেতা উপস্থিত হতে পারবেনা।

এছাড়াও কিছু প্রতিষ্ঠানকে সরাসরি গ্রাহকদের সেবা প্রদান করার অনুমতি না পেলেও অনলাইনের মাধ্যমে গ্রাহকদের সেবা প্রদানের অনুমতি পেয়েছে। যেমন: ব্যাংক, নিরীক্ষণ এবং অ্যাকাউন্টিং অফিস, নির্মাণ ও চুক্তি সংস্থা, নোটারি অফিস, পরিবহন এবং স্টোরেজ সংস্থা, সহায়তা কেন্দ্র, বীমা সংস্থা, শিপিং ও শুল্ক ছাড়পত্রের অফিস, অর্থায়ন ও ডাক বিভাগ, আইনজীবী ও মানি এক্সচেঞ্জ কোম্পানি।

 

বিজ্ঞাপন

আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
২৭ দিনে রেমিট্যান্স এলো ১৬৭ কোটি ডলার ঢাকায় নামতে পারছেনা ওমানের ফ্লাইট! ৪ হাজার ৩০০ বছর পর উন্মোচন হলো সোনায় মোড়ানো মমি যেসব কৌশলে প্রবাসীদের সর্বস্বান্ত করে ছিনতাইকারীরা ওমানে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা, ঝুঁকি না নেওয়ার আহ্বান ডেনমার্কে কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা জানালো ওমান বিয়ের ১৫ দিনের মাথায় না ফেরার দেশে প্রবাসী হজযাত্রীদের বিমানভাড়া ৭০ হাজার টাকা বৃদ্ধির প্রস্তাব জানুয়ারিতেও ইতিবাচক ধারায় প্রবাসী আয় সড়কে নিহত প্রবাসীর লাশের অপেক্ষায় স্বজনেরা যেই দেশে শৈত্যপ্রবাহ বিরল, সেই ওমানেই বিরল তুষারপাত বিমানের মাস্কাটগামী ফ্লাইট ঢাকায় জরুরী অবতরণ আজারবাইজান দূতাবাসে হামলা, তীব্র নিন্দা জানালো ওমান কয়েক মিনিটের ব্যবধানে ৩ বিমান বিধ্বস্ত অবৈধ প্রবাসীদের বৈধতা কার্যক্রম শুরু হুন্ডির টাকাসহ চোরাকারবারি আটক প্রবাসীকে পিটিয়ে আহতের অভিযোগে কুয়েতি গ্রেপ্তার মাদকের ‘রাজধানী’ হয়ে উঠছে সৌদি আরব আমিরাতে প্রবল বর্ষণে জনজীবনে দুর্ভোগ, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা দালালচক্রের ব্যাপারে সবাইকে কাজ করার আহ্বান প্রবাসী কল্যাণ মন্ত্রীর