সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

লকডাউন শিথিল করলো ওমান

ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ মে ১৩, ২০২১ | ১১:০৮
ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ মে ১৩, ২০২১ | ১১:০৮
Link Copied!
রমজান উপলক্ষে ওমান সুপ্রিম কমিটির নতুন আইন জারি 

করোনা পরিস্থিতি নিম্নমুখী হওয়ায় ওমানের লকডাউন শিথিল করলো দেশটির সুপ্রিম কমিটি। বৃহস্পতিবার (১৩-মে) সুপ্রিম কমিটির এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কমিটির নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৫-মে অর্থাৎ শনিবার থেকে সকল ধরনের যানবাহন চলাচল করতে পারবে। তবে ওমানের সকল অঞ্চলে রাত ৮টা থেকে ভোর ৪টা পর্যন্ত দোকানপাট বন্ধ থাকবে। শুধুমাত্র ফুড স্টাফ ও রেস্টুরেন্ট খোলা রাখতে পারবে।

কমিটি আরো জানিয়েছে, দিনের বেলায় পূর্বের ন্যায় দোকানপাট এবং রেস্টুরেন্টে ৫০ শতাংশের বেশি কাস্টমার প্রবেশ করতে পারবেনা। একইসাথে অফিস আদালতে কর্মচারী সংখ্যা কমিয়ে পুনরায় চালু করতে পারবে, তবে ৫০ শতাংশের বেশি লোক নিয়ে অফিস করা যাবেনা, বাকি ৫০ শতাংশ বাসায় থেকে কাজ করতে বলা হয়েছে।

সুপ্রিম কমিটি দেশটির আইনপ্রয়োগকারী সংস্থার প্রশংসা করেছেন এবং নাগরিক ও প্রবাসীদের সুপ্রিম কমিটির আইন মেনে চলতে বলা হয়েছে। একইসাথে আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে হুশিয়ারি দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

 

আরো দেখুনঃ

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
২৭ দিনে রেমিট্যান্স এলো ১৬৭ কোটি ডলার ঢাকায় নামতে পারছেনা ওমানের ফ্লাইট! ৪ হাজার ৩০০ বছর পর উন্মোচন হলো সোনায় মোড়ানো মমি যেসব কৌশলে প্রবাসীদের সর্বস্বান্ত করে ছিনতাইকারীরা ওমানে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা, ঝুঁকি না নেওয়ার আহ্বান ডেনমার্কে কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা জানালো ওমান বিয়ের ১৫ দিনের মাথায় না ফেরার দেশে প্রবাসী হজযাত্রীদের বিমানভাড়া ৭০ হাজার টাকা বৃদ্ধির প্রস্তাব জানুয়ারিতেও ইতিবাচক ধারায় প্রবাসী আয় সড়কে নিহত প্রবাসীর লাশের অপেক্ষায় স্বজনেরা যেই দেশে শৈত্যপ্রবাহ বিরল, সেই ওমানেই বিরল তুষারপাত বিমানের মাস্কাটগামী ফ্লাইট ঢাকায় জরুরী অবতরণ আজারবাইজান দূতাবাসে হামলা, তীব্র নিন্দা জানালো ওমান কয়েক মিনিটের ব্যবধানে ৩ বিমান বিধ্বস্ত অবৈধ প্রবাসীদের বৈধতা কার্যক্রম শুরু হুন্ডির টাকাসহ চোরাকারবারি আটক প্রবাসীকে পিটিয়ে আহতের অভিযোগে কুয়েতি গ্রেপ্তার মাদকের ‘রাজধানী’ হয়ে উঠছে সৌদি আরব আমিরাতে প্রবল বর্ষণে জনজীবনে দুর্ভোগ, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা দালালচক্রের ব্যাপারে সবাইকে কাজ করার আহ্বান প্রবাসী কল্যাণ মন্ত্রীর