মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

একসঙ্গে চার সন্তান জন্ম দিলেন ওমান প্রবাসীর স্ত্রী

আশরাফুল ইসলাম ভূঁঞা,
আপডেটঃ জুন ১৫, ২০২১ | ৫:১৬
আশরাফুল ইসলাম ভূঁঞা,
আপডেটঃ জুন ১৫, ২০২১ | ৫:১৬
Link Copied!
একসঙ্গে চার সন্তান জন্ম দিলেন ওমান প্রবাসীর স্ত্রী

একসঙ্গে চার কন্যা সন্তান জন্ম দিয়েছেন ওমান প্রবাসী মো. আলম পাটোয়ারির স্ত্রী সালমা আক্তার (২৪)। সোমবার (১৪ জুন) বিকেল ৪ টার দিকে ফেনী শহরের ডা. হায়দার ক্লিনিকে সিজার অপারেশনের মাধ্যমে চার কন্যা সন্তানের জন্ম দেন । তিনি ফেনীর ফুলগাজী উপজেলার জিএমহাট ইউনিয়নের শরীফপুর পাটোয়ারী বাড়ির বাসিন্দা।

অপারেশন পরিচালনাকারী গাইনি বিশেষজ্ঞ ডা. তাহমিনা সুলতানা নিলু চার কন্যা সন্তান জন্মের বিষয়ে বলেন, বিকাল ৪টার দিকে সিজার অপারেশনের মাধ্যমে ওই গৃহবধূ পর্যায়ক্রমে চারটি কন্যা সন্তান প্রসব করেন। মা ও তার চার নবজাতক সুস্থ আছেন।তারপরও তাদের আমরা বিশেষ পর্যবেক্ষণে রেখেছি।

মাস্কাট টু ঢাকা ফ্রি এয়ার টিকিট পেতে ছবির উপর ক্লিক করুনঃ

 

বিজ্ঞাপন

প্রবাসী আলম পাটোয়ারির স্বজনর জানান, সোমবার দুপুরে প্রসব ব্যথা শুরু হলে গৃহবধূ সালমাকে ফেনী শহরের ‘ডা. হায়দার ক্লিনিকে’ নিয়ে আসলে চিকিৎসক তার অবস্থা দেখে সিজারের জন্য পরামর্শ দেন। পরে বিকেল ৪ টার দিকে সিজার অপারেশনের মাধ্যমে চার কন্যা সন্তানের জন্মদেন তিনি।

নবজাতকদের চাচা মো. আনোয়ার হোসেন পাটোয়ারী বলেন, এর আগে দুটি সন্তানের কথা ডাক্তার ও আল্ট্রাসনোগ্রাফির মাধ্যমে নিশ্চিত হই। তবে সোমবার বিকেলে সিজার অপারেশন মাধ্যমে সে চারটি কন্যা সন্তানের জন্ম দেয়। এর আগেও তার চার বছরের একটি ছেলে সন্তান রয়েছে। এক সঙ্গে চার কন্যা সন্তান পেয়ে আমদের পরিবার ও স্বজনরা খুশি। যৌথ পরিবার হওয়াতে চার সন্তানের লালন পালনে কোনো সমস্যা হবে না বলেও জানান তিনি।

 

বিজ্ঞাপন

খবরটি শোনার পর বিভিন্ন শ্রেণির মানুষ ও গণমাধ্যম কর্মীরা হাসপাতালে ভিড় জমাচ্ছে বলে জানান হাসপাতালের পরিচালক মো.সায়েম। তিনি বলেন, আমরা নবজাতক ও তাদের মাকে কেবিনে থাকার ব্যবস্থার পাশাপাশি বিশেষ পর্যবেক্ষণ করছি। আমাদের হাসপাতালে একসাথে চার সন্তান জন্মদানের ঘটনা এটি প্রথম হওয়ায় আগামী দুই বছর পর্যন্ত এই চার শিশুর চিকিৎসা সেবায় বিশেষ ছাড় দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
সাবমেরিন ক্যাবলে বিনিয়োগ করবে ওমান ও সৌদি আরব মাস্কাট থেকে দুই শতাধিক প্রবাসী গ্রেপ্তার, অধিকাংশ বাংলাদেশি তুরস্কে ভূমিকম্পে প্রাণহানি ছাড়াতে পারে ১০ হাজার প্রবাসী সন্তানদের জন্য স্কুল ফি অর্ধেক করলো ওমান সরকার তুরস্ক ও সিরিয়ায় নিহত পাচঁ শতাধিক প্রবাস থেকে লাশ হয়ে দেশে ফেরা নারীদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে রিট ওমানে ডেলিভারির জন্য প্রস্তুত পাসপোর্টের তালিকা মালয়েশিয়ায় কর্মী নিয়োগে স্থানীয়দের ছাঁটাই করলে কঠোর ব্যবস্থা পশ্চিমা অর্থনৈতিক সূচকে মধ্যপ্রাচ্য পঞ্চম স্থানে ওমান ওমানিকরনের পরিকল্পনা, চাকরি হারাবে অসংখ্য প্রবাসী! রাজধানীতে নতুন দুই পাসপোর্ট অফিস: আগারগাঁওয়ে কমবে চাপ ওমানের কৃষিতে বাংলাদেশি উদ্যোক্তাদের অভাবনীয় সাফল্য ঝিনাইদাহ সীমান্তে হুন্ডির টাকাসহ আটক ৩ ওমান প্রবাসীকে পিটিয়ে হত্যা শুল্ক ছাড়াই যেসব পণ্য আনতে পারবেন প্রবাসীরা ওমানের বারকা শহরে এক বাংলাদেশী প্রবাসীর মৃত্যু শ্রমিকদের বেতন না দেওয়ায় ওমানে কোম্পানির বিরুদ্ধে মামলা ডলার সংকটের মধ্যেই প্রবাসীদের রেমিট্যান্সে সুবাতাস মাঝ আকাশে বিমানে আগুন, আবুধাবিতে জরুরি অবতরণ ঢাকায় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী; শ্রমবাজার ‘গতিশীল’ হওয়ার প্রত্যাশা